OFFBEAT RAMDHURA

ব্যুরো নিউজ, ১৮ জুন : শহরের তীব্র গরমে নাজেহাল? কয়েক দিনের ছুটি নিয়ে বেড়িয়ে আসুন এই নিরিবিলি ছোট্ট পাহাড়ি গ্রাম থেকে।

ঘুরে আসি: কালিম্পংয়ের এক অজানা গ্রাম গোকুল

রামপুরিয়া ফরেস্ট

দার্জিলিংয়ের খুব কাছেই রামপুরিয়া ফরেস্ট। অনেকেই ভিড়ে ঠাঁসা দার্জিলিং-এ থাকতে চাননা। প্রকৃতি প্রেমিরা সব সময়ই খোঁজ করেন নির্জন অফবিট জায়গা। তাই চলে আসতেই পারেন দার্জিলিংয়ের খুব কাছেই রামপুরিয়া ফরেস্টে। পাহাড়, জঙ্গলে মোড়া এই গ্রাম আপনার মন কাড়বেই।

নিউ জলপাইগুড়ি, শিলিগুড়ি বা বাগডোগরা বিমান বন্দর থেকে জোরবাংলো হয়ে চলে আসুন রামপুরিয়া। চাইলে ব্রেক জার্নি করে জোরবাংলো থেকে শেয়ার গাড়িতেও রামপুরিয়া আসতে পারেন। এক্ষেত্রে ৭০০-৮০০ টাকা মাথাপিছু খরচ পড়বে। আর গাড়ি বুক করে আসতে চেইলে খরচ পড়বে ৫ হাজার মত।

এখানে পাহাড়ের কোলে ছোট ছোট হোম-স্টে রয়েছে। প্রীতিটিতেই পাবেন ঘরোয়া পরিবেশ। থাকা খাওয়া সবেতেই হোমলি টাচ। এখানে থাকা খাওয়া মাথা পিছু ১২০০ থেকে ১৫০০ টাকা খরচ পড়বে।

রামপুরিয়া থেকে টাইগার হিল পৌঁছতে সমত লাগবে মাত্র ৪০ মিনিটের মত। তাই চাইলেই সকালের সান রাইস দেখতে টাইগার হিলও চলে আসতে পারেন। এরপর সারাদিন সিলেরি গাঁও, কোলাখাম, রেশিখোলাও ঘুরে নিতে পারেন।

এরপর সন্ধ্যায় হোমস্টেতে গরম গরম কফির সঙ্গে উপভোগ করতে পারেন সেখানকার পরিবেশ। চাইলে বারবিকিউও করতে পারেন। তবে তার জন্য আলাদা চার্জ লাগবে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর