offbeat-place-ramdhura

ব্যুরো নিউজ, ৭ মে : রামধুরা, কালিম্পংয়ের একটি ছোট শান্ত গ্রাম। খুব দ্রুত এটি পর্যটকদের মন জয় করে নিয়েছে। সাদা বরফে ঢাকা কাঞ্চনজঙ্ঘার মনোরম দৃশ্যের জন্য জায়গাটি বিখ্যাত।

‘হাউসফুল’ বলিউড কমেডি ফিল্ম ফ্র্যাঞ্চাইজিতে ফিরছেন বলি তারকা অভিষেক বচ্চন!

গরম থেকে রেহাই পেতে কদিন কাটিয়ে আসুন পাহাড়ের কোলে

ভিড় এড়িয়ে এখান থেকে কালিম্পং এর নির্মল সৌন্দর্য উপভোগ করা যায়। এই জায়গার নীচে গভীর জঙ্গল রয়েছে। এই উপত্যকার মধ্য দিয়ে প্রবাহিত হয়েছে তিস্তা। আর এই জায়গাটির বিশেষত হল যেকোনো প্রান্ত থেকে কাঞ্চনজঙ্ঘা দেখা যায়।

দুটি শব্দের সমন্বয়ে রামধুরা নামটি হয়েছে। একটি রাম এবং আরেকটি ধুরা। রাম এসেছে রামায়ণ থেকে আর ধুরা মানে গ্রাম।

রামধুরা গেলে কী কী দেখবেন?

ডেলো পার্ক: ডেলো পার্ক কালিম্পং জেলার একটি বিখ্যাত পর্যটন স্পট। এই পার্কটি এই জায়গা থেকে মাত্র ৯ কিলোমিটার দূরে অবস্থিত যা আপনি সহজেই দেখতে পারেন।

হনুমান মন্দির: রামধুরা থেকে ৭ কিমি দূরে এবং ডেলো পার্ক থেকে ২ কিমি দূরে একটি বিখ্যাত হনুমান মন্দির রয়েছে, যা আপনি দর্শন করতে পারেন।

গলফ গার্ডেন: ডেলো পার্কের ঠিক আগে একটি সুন্দর গল্ফ গার্ডেন রয়েছে। যেখান গেলে আপনার মন ভালো হয়ে যাবে।

জলসা বাংলো: জলসা বাংলো হল একটি পর্যটন স্থান যা রামধুরা থেকে মাত্র ৩ কিলোমিটার দূরে আপার মনসোং-এ অবস্থিত। এটি ১৯২০-র দশকের গোড়ার দিকে ব্রিটিশদের দ্বারা নির্মিত হয়েছিল। এখান থেকে তিস্তা নদীর পুরো রেঞ্জ এবং কাঞ্চনজঙ্ঘা খুব স্পষ্ট দেখা যায়।

ইচ্ছে গাঁও: ইচ্ছেগাঁও এই জায়গার খুব কাছে। আপনি ট্রেকিং করে ইচ্ছাগাঁও পৌঁছাতে পারেন কারণ এই স্থানগুলির মধ্যে দূরত্ব মাত্র ২ কিলোমিটার।

সিলারী গাঁও:- রামধুরা থেকে সিলারী গাঁও দূরত্ব মাত্র ১৪ কিমি। প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর একটি ছোট্ট গ্রাম সিলারী গাঁও।

পেডং: পেডং কালিম্পং জেলার একটি খুব বিখ্যাত পর্যটন স্পট। পেডং এই জায়গা থেকে মাত্র ১৮ কিমি দূরে।

রামধুরা যাওয়ার সেরা সময় অক্টোবর থেকে জানুয়ারি। যখন আকাশ পরিষ্কার থাকে তাই কাঞ্চনজঙ্ঘা পরিষ্কার দেখা যায়। তাছাড়া গরম থেকে স্বস্তি পেতে এপ্রিল থেকে মে মাস পর্যন্ত পর্যটকরা আসেন।

কীভাবে যাবেন?

রামধুরা যাওয়ার জন্য নিকটতম রেলওয়ে স্টেশন নিউ জলপাইগুড়ি। এই জায়গায় সরাসরি কোন বাস সার্ভিস নেই। NJP থেকে কালিম্পং যাওয়ার বাসে যেতে পারেন এবং কালিম্পং থেকে রামধুরার জন্য ক্যাব ভাড়া করে যেতে হবে। অথবা, NJP স্টেশন থেকে রামধুরা পর্যন্ত সরাসরি ক্যাব বুক করা যেতে পারে। বিমানে গেলে নিকটতম বিমানবন্দর বাগডোগরা। সেখানে নেবে একইভাবে ক্যাব বুক করে পৌঁছতে হবে গন্তব্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর