Offbeat north bengl trip

ব্যুরো নিউজ, ১৭ জুন : পাহাড় বলতেই সবার প্রথমে যা মাথায় আসে তা হল দার্জিলিং। তবে চেনা এই  পাহাড়ি শহরে পথ চলা তো অনেক হল। এবার না হয় পা বাড়ানো যাক এক অজানার উদ্দেশ্যে।

উত্তরবঙ্গে ট্যুর প্লান! কিন্তু ধস-বিপর্যয়ের কারনে প্ল্যান চেঞ্জ? শেষ মুহূর্তে বুঝতে পারছেন না কোথায় যাবেন? আপনার জন্য সঠিক ঠিকানার সন্ধান

আজানা – অচেনা এই গ্রামটির নাম গোকুল। না, এটি দার্জিলিংয়ে নয়। গোকুলকে চিনতে গেলে আসতে হবে কালিম্পংয়ে। কালিম্পং শহর থেকে মাত্র ২ কিমি দূরে এই গ্রাম। খুব বেশি পর্যটকদের ভিড় এখানে নেই। সেই গ্রামের মানুষ আর হাতে গোনা কয়েকজন টুরিস্ট। তবে আপনাকে সঙ দিতে রয়েছে পাইনের সারি, মেঘেদের হাতছানি। সব মিলিয়ে কয়েকটা দিন এখানে কাটানো কোনও কল্প রাজ্যের অভিজ্ঞতার থেকে কম নয়।

নিরিবিলি পরিবেশে ঝিঁঝিঁ পোকার ডাক। রাতের আকাশে জোনাকির মতো জ্বলে থাকবে হাজার হাজার তারারা। পাহাড়ের কোলে ছোট্ট হোমস্টেতে বসে গরম কফির সঙ্গে এই ‘ঐশ্বরিক’ অভিজ্ঞতা আপনার স্মৃতিতে থেকে যাবে হাজার বছর।

কীভাবে আসবেন গোকুলে?

নিউ জলপাইগুড়ি রেল স্টেশন বা বাগডোগরা বিমানবন্দর থেকে গাড়ি বুক করে চলে আসতে পারেন কালিম্পং-এর গোকুল। তবে সেক্ষেত্রে গাড়ি ভাড়ার খরচ অনেকটাই পড়বে। কম খরচে বাজেট ট্যুর হলে নিউ জলপাইগুড়ি রেল স্টেশন বা বাগডোগরা বিমানবন্দর থেকে শেয়ার গাড়ি করে চলে আসতে পারেন র কালিম্পং স্ট্যান্ড। ঝঞ্ঝাট এড়াতে আগে থেকেই হোমস্টেতে গাড়ির জন্য বলে রাখুন। সেখান থেকে সোজা পৌঁছে যান আপনার হোমস্টেতে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর