বিজেপি

ব্যুরো নিউজ, ৮ ডিসেম্বর: NRC নিয়ে সংসদে সরব বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে | ৩ রাজ্যে জনবিন্যাসের কারণ অনুপ্রবেশকারীরা

জাতীয় নাগরিক নিবন্ধন বা এনআরসি নিয়ে আবারো সরব হলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তাঁর দাবি, বাংলা, বিহার ও ঝারখন্ড বাংলাদেশি অনুপ্রবেশকারীতে ভরে গিয়েছে। ফলে বদলে গেছে রাজ্যগুলির জনবিন্যাস। তাই এই বাংলাদেশিদের ভারত ছাড়া করতে অবিলম্বে এনআরসি চালুর দাবি করেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে।

UPI নিয়ে বড় সিদ্ধান্ত RBI-এর 

২৯ নভেম্বর ধর্মতলার প্রতিবাদ সভা থেকে রাজ্য সরকারকে নিশানা দেগে অনুপ্রবেশের জ্বলন্ত সমস্যা নিয়ে সরব হয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপর সেই ইস্যুতে সংসদে দাঁড়িয়ে সুর চড়ালেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে।

নিশিকান্ত দুবের দাবি, বেআইনি অনুপ্রবেশকারীরা বাংলা, বিহার, ঝাড়খণ্ডের জনবিন্যাস বদলে দিয়েছে। অবিলম্বে এই তিন রাজ্যে এনআরসি চালু করা উচিত। বাংলায় বেআইনি অনুপ্রবেশ নিয়ে দীর্ঘদিন ধরে স্বরব হয়েছে বিজেপি। এমনকি শীর্ষ আদালতে নাগরিকত্ব আইন সংক্রান্ত একাধিক মামলাও চলছে। সম্প্রতি ১৯৭১ সালের পর থেকে কত মানুষ অবৈধভাবে উদ্বাস্তু হিসেবে প্রবেশ করেছেন উত্তর-পূর্ব ভারতে, কেন্দ্রীয় সরকারের কাছে সেই তথ্য চায়েছে সুপ্রিম কোর্ট।

বুধবার সংসদের জিরো আওয়ারে বিজেপি সাংসদ বলেন, আমি এই নিয়ে একশোবার এই ইস্যুতে কথা বলেছি। বেআইনি অনুপ্রবেশের জন্য বাংলা, বিহার ও ঝাড়খণ্ডের জনবিন্যাস বদলে যাচ্ছে। আমার নিজের রাজ্য ঝাড়খন্ড যখন বিহার থেকে আলাদা হল তখন এর জনসংখ্যার ৩৬ শতাংশ ছিল আদিবাসী। এখন সেটা কমে ২৪ শতাংশ হয়েছে। বেশ কিছু এলাকার উল্লেখ করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে নিশিকান্ত দুবে বলেন, বাংলার বিভিন্ন এলাকায় অনুপ্রবেশ বাড়লেও তাতে ভ্রুক্ষেপ নেই মমতা সরকারের। এই একই পরিস্থিতি ঝাড়খন্ডেও।

তাঁর বক্তব্য, আজ এমন পরিস্থিতির কারণ, বাংলাদেশি অনুপ্রবেশেরকারীরা এসে আদিবাসীদের বিয়ে করার ফলে মুসলিম জনসংখ্যা বাড়ছে। ঝাড়খণ্ডের গুড্ডা, পাকুড়, দেওঘর, জামতারা, সাহেবগঞ্জের মত জেলায় এই ধরনের ঘটনা বেড়েই চলেছে। একই সমস্যা রয়েছে বাংলা ও বিহারেও।

এরপরেই সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা দেগে নিশিকান্ত বলেন, মমতা যখন সাংসদ ছিলেন তিনি নিজেই অনুপ্রবেশকারীদের নিয়ে সবচেয়ে বেশি সরব ছিলেন, অথচ মুখ্যমন্ত্রী হওয়ার পর মালদা, মুর্শিদাবাদে অনুপ্রবেশকারীতে ভরে গেছে, তাতেও ভ্রুক্ষেপ নেই মমতা সরকারের। অবিলম্বে ভারত সরকার এনআরসি করে এই বাংলাদেশিদের ফেরৎ পাঠানোর দাবি তোলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর