no-padma-ilish-for-west-bengal-this-durga-puja

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর:প্রতি বছর দুর্গাপুজোর সময় পশ্চিমবঙ্গের মানুষ রাজ্যের ইলিশের সাথে সাথে ওপার বাংলার পদ্মার ইলিশের স্বাদও উপভোগ করেন। কিন্তু এবারে বাংলাদেশে ক্ষমতায় থাকা অন্তর্বর্তীকালীন সরকার সিদ্ধান্ত নিয়েছে, এবার ইলিশ রফতানি করা হবে না। ফলে পশ্চিমবঙ্গের মানুষ এ বছর পদ্মার ইলিশের স্বাদ থেকে বঞ্চিত থাকবেন।

ওসামা বিন লাদেনের পুত্র হামজা বিন লাদেন আল কায়দার নেতৃত্বে

বাংলাদেশের মৎস্যমন্ত্রী ফারিদা আখতারের বক্তব্য

বাংলাদেশের মৎস্যমন্ত্রী ফারিদা আখতার জানিয়েছেন, “আমরা দুঃখিত, কিন্তু আমরা এবারে ভারতে ইলিশ পাঠাতে পারছি না। ইলিশ খুবই দামি, এবং ভারতে প্রচুর পরিমাণে ইলিশ পাঠানোর ফলে আমাদের দেশে সাধারণ মানুষের জন্য ইলিশ কিনতে খুব কঠিন হয়ে যায়। এখানেও দুর্গাপুজো হয়, তাই বাংলাদেশের ইলিশ এবার এখানকার মানুষ উপভোগ করবেন।”

কলকাতার স্কুলে ৪ বছরের শিশুর অস্বাভাবিক মৃত্যুর কারণ কী ?

ফারিদা আখতার আরও জানান, হাসিনা সরকারের আমলে দুর্গাপুজোর আগে ৪০০০ টন ইলিশ ভারতে পাঠানো হতো। কিন্তু এইবার এই চাহিদা পূরণ করা সম্ভব হচ্ছে না। তিনি বলেন, “এর প্রয়োজনীয়তা নেই। ভারতের সঙ্গে শুধুমাত্র ভালো সম্পর্ক রাখতে চাইলে বাংলাদেশের মানুষের চাহিদাকে অবহেলা না করেও কাজটি করা সম্ভব ছিল।”এবং এই পরিস্থিতিতে, পশ্চিমবঙ্গের মানুষদের এবার নিজেদের রাজ্যের ইলিশের উপর নির্ভর করেই দুর্গাপুজো উদযাপন করতে হবে। যদিও পদ্মার ইলিশের অভাব অনুভূত হবে, তবুও পুজোর আনন্দে কোনো ত্রুটি হবে না—এমনটাই আশা করা হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর