Nitish wins confidence vote in Bihar

ব্যুরো নিউজ,১২ ফেব্রুয়ারি: সোমবার বিধানসভায় বিহারের নবম বারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ভাগ্য পরীক্ষা ছিল। বিহারের রাজনৈতিক অস্থিরতা কাটিয়ে বিধানসভায় পেশ হওয়া আস্থা ভোটে জিতেছে নীতীশের এনডিএ সরকার। ডেপুটি স্পিকারসহ আস্থা ভোটের পক্ষে ১৩০টি ভোট পড়ে। আস্থা ভোটে ভোটের সময় বিরোধীরা ওয়াকআউট করে। NDA-র পক্ষে মোট ভোট পড়েছে ১২৯টি।

বিহারের আস্থাভোটে জয়ী নীতীশ

Nitish kumar

এরপর বিধানসভা থেকে বিরোধীদের ওয়াকআউট করতে দেখা যায়। উল্লেখ্য, বিহার বিধানসভার মোট আসন সংখ্যা ১২২। NDA-এর বিধানসভার সদস্য ১২৮। এর মধ্যে ৭৮ টি আসন বিজেপির, ৪৫টি আসন জেডিইউর, ৪ টি আসন এইচএএম- এর। এছাড়াও একটি স্বতন্ত্র বিধায়ক সুমিত সিং রয়েছেন। এর মধ্যেই নীতীশকে তীব্র কটাক্ষ করেন তেজস্বী যাদব। তিনি বলেন, এক মেয়াদে  তিনবার ইউ টার্ন নেওয়া প্রথম মুখ্যমন্ত্রী তিনি। নয় বারের মতো মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন তিনি। তবে, রাজা দশরথের মতো নিশ্চয়ই ওনারও কিছু বাধ্যবাধকতা ছিল।

Advertisement of Hill 2 Ocean

নীতীশকে শ্রদ্ধা জ্ঞাপন করে তেজস্বী বলেছেন উনি শ্রদ্ধার আসনে  আছেন ও বরাবরই থাকবেন। আমরা বিহারের যুবকদের চাকরি দিয়েছি, ফলে যা অসম্ভব ছিল তা সম্ভব হয়েছে। বিহারে আমরা দুই লাখ লোককে কাজ দিয়েছি। কিন্তু, সবাই জানতে চায় নীতীশ কেন দলবদল করেছেন। এখানে নীতীশ কুমারকে বোঝাতে হবে যে দশরথ নয়, কৈকেয়ী রামকে নির্বাসনে পাঠিয়েছিলেন। নীতীশকে বোঝাতে হবে কৈকেয়ী কে। প্রসঙ্গত, সম্প্রতি মহাগঠবন্ধন সরকার ত্যাগ করে এনডিএ জোটে যোগ দিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। আগের সরকার থেকে ইস্তফা দিয়ে বিজেপির সঙ্গে নতুন সরকার গঠন করে রেকর্ড গড়ে নবমবারের মতো বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন নীতীশ। উল্লেখ্য, চলতি মেয়াদেই তিনি তিনবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন তিনি। তাঁর সঙ্গে বর্তমান সরকারে উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বিজেপির বিজয়কুমার সিনহা ও সম্রাট চৌধুরী। ইভিএম নিউজ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর