NIA investigation

ব্যুরো নিউজ, ৯ এপ্রিল : ইতিমধ্যেই ভূপতিনগর কাণ্ডের জল গড়িয়েছে অনেকদূর। ভূপতিনগর কাণ্ডে ইতিমধ্যেই কমিশনকে রিপোর্ট জমা দিয়েছে ভূপতিনগর পুলিশ।  ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি অর্থাৎ এন আই এ-এর আধিকারিকরা গিয়েছিলেন পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার ভূপতিনগরের অর্জুন নগর গ্রামে। সেখানে বলাই মাইতি ও মনব্রত জানা নামক দুই তৃণমূল কর্মীকে গ্রেফতার করা হয়। গ্রেফতার করার পর প্রথমে বলাই মাইতিকে গাড়িতে তোলা হয়, তারপর মনব্রত জানাকে গাড়িতে তোলার সময় উত্তেজিত জনতা আক্রমণ করে কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের ওপর।

Advertisement of Hill 2 Ocean

এর আগেও কেন্দ্রীয় বাহিনীর ওপর হামলা হয়েছিল সন্দেশখালিতে। সেখানে রেশন দুর্নীতির তদন্তে নেমে তৃণমূলের প্রভাবশালী নেতা শেখ শাহজাহানের বাড়িতে তদন্তে গিয়ে আক্রান্ত হয় ইডি আধিকারিকরা। মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয় দুই ইডি কর্তার, ভাঙচুর চালানো হয় গাড়িতে। এমনকি ল্যাপটপও খোয়া যায় তদন্তকারী আধিকারিকদের। আর এবার ২০২২ সালে ঘটা ভূপতিনগর বিস্ফোরণ কাণ্ডের তদন্তের দায়িত্ব পেয়েছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি অর্থাৎ এন আই এ। সেই মতোই তদন্তে নেমে ভূপতিনগরের অর্জুন নগর গ্রামে অভিযান চালায় তদন্তকারি দল। সেখানেই ফের আক্রান্ত হয় কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা।

ভূপতিনগর বিতর্ক ধামাচাপা দিতে SP বদল: কুণাল ঘোষ

ভূপতিনগর কাণ্ডে এন আই এ-এর আধিকারিকদের ওপর ‘হামলা’র ঘটনায় প্রশাসনিক রিপোর্ট  নির্বাচন কমিশনের কাছে জমা করা হয়েছে। জানা গিয়েছে, সেই রিপোর্টে এনআইএ আধিকারিকদের ওপর হামলা-নিগ্রহের অভিযোগও তুলে ধরা হয়েছে। এছাড়া সেই রিপোর্টে এও উল্লেখ রয়েছে যে, এনআইএ অভিযানের প্রসঙ্গ আগেই পুলিশকে জানানো হয়েছিল। তবে এ বিষয়ে প্রথম থেকেই সুর চড়িয়েছে 'পুলিশমন্ত্রী' তিনি প্রথম থকেই বলে চলেছেন, কেন আগে থেকে পুলিশকে জানিয়ে এনআইএ অভিযান চালায়নি? আর তারপরেই পাল্টা অভিযোগ ওঠে এনআইএ-র বিরুদ্ধে। এনআইএ-র বিরুদ্ধে শ্লীলতাহানীর অভিযোগ তুলে সরব হন তৃণমূল নেতার স্ত্রী। 
একের পর এক ভোলবদল শাহজাহানের! ফের কী বললেন তিনি?

এদিকে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির সঙ্গে এনআইএ কর্তার বৈঠকের অভিযোগ তোলেন কুণাল ঘোষ। তিনি এও অভিযোগ তোলেন ওই বৈঠকের পরেই এনআইএ অভিযান চালায় ভূপতিনগরে। আর সেই বৈঠকে টাকার লেনদেনের অভিযোগও তোলেন তিনি। আর এই অভিযোগ উঠতেই এনআইএ এসপি ধনরাম সিংকে বদলি করা হয়। তাঁর জায়গায় আসছেন পাটনার আইপিএস রাকেশ রোশন। আর সেই বিতর্ক ধামাচাপা দিতেই তড়িঘড়ি এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান কুণাল। নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করে এমনই দাবি করেন তিনি। যদিও এ বিষয়ে কিছু জানায়নি এনআইএ।
গতকালই এই অভিযোগ তুলে দিল্লীতে নির্বাচন কমিশনের কাছে গিয়েছে তৃণমূলের প্রতিনিধি দল। সেখানে ধরনাতেও বসে তারা। আবার গতকাল রাতেই রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূলের ১০ জনের প্রতিনিধি দল। 
এসবের মধ্যেই কেন্দ্রীয় আধিকারিকদের উপর হামলার ঘটনায়  এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ এনআইএ। মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি জয় সেনগুপ্ত।
  https://youtu.be/B3RsUaIBpew

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর