New Vice Chief Of Army Staff

ব্যুরো নিউজ, ২০ ফেব্রুয়ারি: নতুন ‘ভাইস চিফ অফ আর্মি স্টাফ’ পদের দায়িত্ব নিলেন লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী। ওই পদের দায়িত্ব নেওয়ার আগে তিনি জম্মু ও কাশ্মীরের উধমপুর-স্থিত নর্দার্ন কমান্ডের প্রধান ছিলেন।

সেনার নতুন ‘ভাইস চিফ অফ আর্মি স্টাফ’ এর প্রধান লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী

সোমবার তিনি এই দায়িত্বভার গ্রহণ করেন। দিল্লির সদর দফতর থেকে এক প্রেস বিজ্ঞপ্তি মারফত এই কথা জানানো হয়। ওই পদে তিনি লেফটেন্যান্ট জেনারেল সুচিন্দ্র কুমারের স্থলাভিষিক্ত হলেন। সোমবার ওই পদের দায়িত্ব নেওয়ার আগে দিল্লির জাতীয় যুদ্ধ স্মারকে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে যান লেফটেন্যান্ট জেনারেল দ্বিবেদী।

Upendra Dwivedi

এর পরে সাউথ ব্লকে তাঁকে ‘গার্ড অফ অনার’ প্রদান করা হয়। উল্লেখ্য, চলতি বছরের ২৪ শে মে অবসর নিচ্ছেন স্থলসেনার প্রধান জেনারেল মনোজ পাণ্ডে। প্রতিরক্ষা মন্ত্রকের সূত্র জানাচ্ছে, তাঁর উত্তরসূরি হওয়ার দৌড়ে নয়া ‘ভাইস চিফ অফ আর্মি স্টাফ’ রয়েছেন। ১৯৮৪ সালে ভারতীয় সেনার জম্মু ও কাশ্মীর রাইফেলস্ রেজিমেন্টের সেকেন্ড লেফটেন্যান্ট পদে যোগ দিয়েছিলেন ওই অফিসার।

Advertisement of Hill 2 Ocean

‘ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমি’ ও ‘ইন্ডিয়ান মিলিটারি অ্যাকাডেমি’র প্রাক্তনী ছিলেন লেফটেন্যান্ট জেনারেল দ্বিবেদী। তিনি অতীতে ‘ডেপুটি চিফ অফ আর্মি স্টাফ’ ও ‘ডিরেক্টর জেনারেল অফ ইনফ্যান্ট্রি’র মতো গুরুত্বপূর্ণ পদও সামলেছেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর