neet 2024 controversy

ব্যুরো নিউজ, ২৮ জুন : এরপর এক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগকে কেন্দ্র করে উত্তাল পরিস্থিতি। প্রথমে নেট তারপর নেট-ইউজিসির প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে চাপের মুখে এনটিএ বা ন্যাশনাল টেস্টিং এজেন্সি। অন্যদিকে এবার পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে কি কি বদল আনা প্রয়োজন সেই বিষয়ে এবার পরীক্ষার্থী ও অভিভাবকদের কাছে পরামর্শ চাওয়া হল।

রাজ্য-রাজ্যপাল সংঘাতের মাঝে রাজভবনে নয়া নির্দেশিকা জারি

পড়ুয়া ও অভিভাবকদের মতামত জানতে চাইল কমিটি

উল্লেখ্য গত ৪ জুন নিট পরীক্ষার ফলাফল প্রকাশের পর থেকে র‌্যাঙ্ক নিয়ে বিতর্কের দানা বাঁধতে শুরু করে। নিট পরীক্ষার আগের দিন রাতেই প্রশ্নপত্র ফাঁসের তথ্য প্রকাশ্যে আসে। এরপর প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে নেট-ইউজিসি পরীক্ষাও বাতিল করা হয়। আর এরপরেই কার্যকারিতা নিয়ে প্রশ্নের মুখে পড়ে এনটিএ। আর এর পরেই প্রশ্নপত্র জালিয়াতি রুখতে ন্যাশনাল টেস্টিং এজেন্সির ঠিক ঠিকই পরিবর্তন করা দরকার সে বিষয় পড়ুয়া ও অভিভাবকদের কাছে পরামর্শ জানতে চায় কেন্দ্রের তৈরি করা কমিটি।

BJP Helpline

ইসরোর প্রাক্তন চেয়ারম্যান ডঃ কে রাধাকৃষ্ণনের নেতৃত্বে এই কমেটি তৈরি হয়েছে। এই কমিটি পড়ুয়া অভিভাবকদের মতামত জানানোর জন্য একটি ওয়েবসাইটও তৈরি করেছে। এখানেই মতামত জানাতে বলা হয়েছে। ওয়েবসাইটটি হলো https://innovateindia.mygov.in/examination-reforms-nta/। আগামী সাতই জুলাইয়ের মধ্যে মতামত জানানোর কথা বলা হয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর