Narendra Modi Yoga day

ব্যুরো নিউজ, ২১ জুন: এবছর আন্তর্জাতিক যোগ দিবস ১০ বছর পূর্ণ করল। আর এবছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আন্তর্জাতিক যোগ দিবস পালন করলেন জম্মু-কাশ্মীরে। আন্তর্জাতিক যোগ দিবসে শ্রীনগর থেকে দেশবাসীর উদ্দেশ্যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এবার সিবিআইয়ের নজরে তৃণমূল বিধায়ক তাপস সাহা

শুধু ভারত নয়, গোটা বিশ্বে পালিত হচ্ছে যোগ দিবস

উল্লেখ্য, প্রথমে ভোর সাড়ে ৬টায় শ্রীনগরের হৃদয়ে ডাল লেকের ধারে যোগ দিবসের অনুষ্ঠান হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির জন্য তা সম্ভব হয়নি। সেখানে অনুষ্ঠান বাতিল করে ডাল লেকের তীরে অনুষ্ঠান হয় শের-ই-কাশ্মীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। এদিন দেশবাসীর উদ্দেশ্যে বার্তা দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘যোগ দিবসে দেশবাসীকে এবং বিশ্বের প্রতিটি কোণে যোগব্যায়াম অনুশীলন করা মানুষকে শুভেচ্ছা জানাই। আন্তর্জাতিক যোগ দিবস আজ, ১০ বছরের একটি ঐতিহাসিক যাত্রা পূর্ণ করেছে। ২০১৪ সালে, আমি রাষ্ট্রসংঘে আন্তর্জাতিক যোগ দিবসের প্রস্তাব দিয়েছিলাম। ভারতের এই প্রস্তাবটি ১৭৭টি দেশ সমর্থন করেছিল। এটি নিজেই একটি রেকর্ড ছিল। তার পর থেকে যোগ দিবস পালিত হয়ে আসছে। নতুন রেকর্ড গড়ছে।’

BJP Helpline

গত ১০ বছরে, যোগব্যায়ামের সম্প্রসারণ তার উপলব্ধি পরিবর্তন করেছে। আজ, বিশ্ব দেখছে যোগের মাধ্যমে নতুন অর্থনীতির পথ প্রশস্ত হচ্ছে। ভারতে, ঋষিকেশ এবং কাশী থেকে কেরল পর্যন্ত যোগের মাধ্যমে পর্যটনের একটি নতুন সংযোগ দেখা যাচ্ছে। সারা বিশ্ব থেকে পর্যটকরা ভারতে আসছেন। কারণ তাঁরা এদেশে সঠিক পদ্ধতিতে যোগব্যায়াম শিখতে চান বলেও জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর