Narendra Modi On NDA gov

ব্যুরো নিউজ, ৯ জুন : রবিবার অর্থাৎ ৯ জুন তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর কুর্সিতে বসতে চলেছেন নুরেন্দ্র মোদী। অন্যদিকে প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়ার পরেই তিনি চলে যাবেন ইটালি। সূত্রের খবর সে দেশের প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির আমন্ত্রণেই প্রধানমন্ত্রীর ইটালি সফর।

কারিনা-সাইফের রিসেপশনে পরিবেশনের কাজও করেছিলেন ‘পঞ্চায়েতে’র এই অভিনেতা! জানেন কে তিনি? কীভাবে উত্থান তাঁর?

ইটালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির আমন্ত্রণে ইটালি সফর

সেদেশের ৭৯তম স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ১৩ থেকে ১৫ জুন সেখানে জি৭ সম্মেলন আয়োজিত হবে। সেই সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে যোগ দেওয়ার জন্য ব্যক্তিগতভাবে আমন্ত্রণ জানিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়ার পর মোদীর এটাই হবে প্রথম বিদেশ সফর।

BJP Helpline

জর্জিয়া মেলোনি ইটালির প্রথম মহিলা প্রধানমন্ত্রী। বছর দুয়েক হলো তিনি প্রধানমন্ত্রীর কুরসিতে বসেছেন। তিনি যখন প্রধানমন্ত্রী হয়েছিলেন তখন তাকে শুভেচ্ছা জানিয়েছিলেন নরেন্দ্র মোদি। অন্যদিকে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি নিশ্চিত হলেন তখন তাকে অভিনন্দন জানান জর্জিয়া মেলোনি। দুই দেশের এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো দৃঢ় করতেই মেলোনির আমন্ত্রণে ইটালি যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর ইটালি সফরে দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক নিয়েও আলোচনা হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর