rg kar case image

ব্যুরো নিউজ,২৭ আগস্ট:পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ব্যানারে ডাকা মঙ্গলবারের নবান্ন অভিযানে নেই আন্দোলনকারী চিকিৎসকরা। আরজি করে নির্যাতিতা চিকিৎসকের সুবিচারের দাবিতে এবং দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়ে ঘটনার দিন থেকেই জুনিয়র চিকিৎসক, ইন্টার্ন, নার্স সহ স্বাস্থ্যকর্মীরা আন্দোলন করে যাচ্ছেন। আন্দোলনকারী চিকিৎসকরা ইতিমধ্যেই কর্মবিরতির ডাক দিয়েছেন।

RG Kar case:মিলেছে রহস‍্যের সূত্র?অ্যাকশন মোডে সাতসকালেই সন্দীপের বাড়িতে সিবিআই, শহরজুড়ে তল্লাশি

আন্দোলনকারী চিকিৎসকরা কি জানালেন?

RG Kar case:’গলার টোন’ বুঝিয়ে দিয়েছিল ভয়ঙ্কর ষড়যন্ত্রের আঁচ, কেঁদে ফেললেন নির্যাতিতার মা

সোমবার মেডিক্যাল কলেজে আন্দোলনকারী চিকিৎসকদের গণ কনভেনশন ছিল। সেই কনভেনশন শেষে তারা জানিয়ে দিয়েছেন, কর্মবিরতির সিদ্ধান্তে তারা অনড় থাকছেন এবং প্রতিবাদে বুধবার ২৮ আগস্ট মিছিলের ডাক দিয়েছেন। পাশাপাশি একইসঙ্গে আন্দোলনকারী চিকিৎসকরা জানান, পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ব্যানারে ডাকা নবান্ন অভিযানে তারা একেবারেই থাকছেন না। মেডিক্যাল কলেজে WBJDF-এর আন্দোলনকারীদের গণ কনভেনশনের শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন চিকিৎসক পড়ুয়ারা। সোমবার রাতে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানান, তাদের কর্মবিরতি চলবে। একই সঙ্গে জানিয়ে দেন, নবান্ন অভিযান চিকিৎসকদের কোনো কর্মসূচি নয়। এতে চিকিৎসকরা অংশ নেবেন না। তার বদলে বুধবার ২৮ আগস্ট তারা প্রতিবাদ মিছিল করবেন।

“লক্ষ্মীর ভান্ডারের পর দুর্গার ভান্ডার”!প্রতিবাদ দমনে কি নয়া কৌশল তৃণমূলের?

সেই মিছিলের কর্মসূচি জানিয়েছেন তারা। সকাল ১১ টায় শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত চিকিৎসকরা মিছিল করতে চলেছেন। এই মিছিলে প্রথমবারের মতো চিকিৎসকদের তরফে সমাজের সর্বস্তরের মানুষের অংশগ্রহণের আবেদন রাখা হয়েছে। আন্দোলনকারী চিকিৎসকরা তাদের নিরাপত্তা নিয়ে বারবারই সরব হয়েছেন। তাদের আন্দোলন ভাঙ্গার চেষ্টা করা হচ্ছে, হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন। আরজি করের ভয়ংকর নারকীয় ঘটনার প্রতিবাদে সোমবার মেডিক্যাল কলেজে জুনিয়র চিকিৎসকদের এই গণকণভেনশনের আয়োজনে যোগ দিয়েছিলেন মিরাতুন নাহার সহ বহু শিল্পী, অভিনেতা এবং বিশিষ্টরা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর