mother-daughter-guilty-murder-nadia

ব্যুরো নিউজ, ২১ সেপ্টেম্বর :নদিয়ার রানাঘাটে এক চাঞ্চল্যকর মামলায় প্রৌঢ় সমর বসাককে খুনের অভিযোগে তার স্ত্রী কল্পনা বসাক এবংমেয়ে  সুপ্রিয়া বসাককে দোষী সাব্যস্ত করল আদালত। শনিবার অতিরিক্ত জেলা দায়রা আদালতের বিচারক সৌমেন গুপ্ত এই মামলায় তাদের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেন।

জুনিয়র ডাক্তারদের আন্দোলনে নতুন বিতর্ক; অভিযোগের জবাব দিল ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট

মা-মেয়ে মিলে সমরকে হত্যা করার পরিকল্পনা

২০১৫ সালের ২০ অক্টোবর, কালীপুজোর বিসর্জনের শোভাযাত্রা থেকে ফিরে সমর একটি টিনের ঘরে শুয়ে ছিলেন। তার স্ত্রী ও মেয়ে পাশের ঘরে ছিলেন। পরদিন সকালে সমরের রক্তাক্ত দেহ উদ্ধার হয়, এবং প্রতিবেশীরা মৃতের স্ত্রী এবং মেয়ে  দিকে সন্দেহের আঙুল তোলেন। সমরের ভাই থানায় অভিযোগ জানানোর পর শুরু হয় তদন্ত, যেখানে ১৫ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন।

সাধারণ মানুষের অসামান্য সহানুভূতি: জুনিয়র ডাক্তারদের আন্দোলনে খাবারের জোগান

তদন্তে জানা যায়, পারিবারিক বিবাদ এবং সমরের স্ত্রী ও মেয়ের বিবাহ-বহির্ভূত সম্পর্কের কারণে এই হত্যাকাণ্ড ঘটায়। কালীপুজোর রাতে তাদের মধ্যে অনেক ঝগড়া হলে মা-মেয়ে মিলে সমরকে হত্যা করার পরিকল্পনা করে। মশলা বাটার জন্য ব্যবহৃত একটি ভারী নোড়া দিয়ে সমরের মাথায় একাধিক আঘাত করা হয়।

জিজ্ঞাসাবাদ চলাকালীন পুলিশের কাছে অসঙ্গতি ধরা পড়ে, এবং দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর মা-মেয়ে নিজেদের অপরাধ স্বীকার করে। আদালতের চার্জশিট জমা হওয়ার পর মামলার বিচার শুরু হয়।

জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি: সুপ্রিম কোর্টের পরবর্তী নির্দেশ কি?

আদালতের রায়ে মৃতের প্রতিবেশীরা সন্তোষ প্রকাশ করেছেন, যদিও আসামিদের আইনজীবী জানিয়েছেন, তাঁরা এই রায়কে চ্যালেঞ্জ করে হাই কোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। মুদ্রিত নথি এবং সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত এই রায় ঘোষণা করেছে, যা সমাজে এক বিরাট বার্তা পৌঁছে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর