Money Recover from rachi

ব্যুরো নিউজ, ৬ মে: লোকসভা নির্বাচনের মধ্যেই ফের বিপুল পরিমাণ টাকা উদ্ধার। টাকা উদ্ধার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের বাড়ি থেকে প্রায় ২০ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে খবর। লোকসভা নির্বাচনের মাঝে খোদ গ্রামোন্নয়ন মন্ত্রীর সচিবের বাড়ি থেকে টাকা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

মমতাকে ‘হেলিকপ্টার’ খোঁচা দিলীপের

ঝাড়খণ্ডে মন্ত্রীর সচিবের বাড়ি থেকে উদ্ধার টাকা

সূত্রের খবর, ঝাড়খণ্ডের বিভিন্ন মন্ত্রীর সঙ্গে বেআইনি আর্থিক লেনদেন চলত সঞ্জীব লালের। সেই কারণে সম্ভবত বাড়িতে এতগুলি নগদ টাকা মজুত ছিল। এতগুলো টাকা নির্বাচনের কাজে ব্যবহার করার জন্য রাখা হয়েছিল কিনা সে নিয়েও প্রশ্ন উঠছে। এই ঘটনার সঙ্গে কোনভাবে গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলম জড়িত কিনা তা খতিয়ে দেখছে ইডি? গ্রামোন্নয়ন যে কোনো রকম আর্থিক তছরূপের সঙ্গে জড়িত কিনা সেই প্রশ্ন উঠছে।

প্রসঙ্গত, গত বছর গ্রামোন্নয়ন দফতরের অধীনে বেশ কিছু প্রকল্পের টাকা নয় ছয় হয়েছিল বলে অভিযোগ উঠেছিল। অভিযোগ উঠেছিল দপ্তরের চিফ ইঞ্জিনিয়ার বীরেন্দ্র কে রামের বিরুদ্ধে। এই মর্মে ঝাড়খন্ডে একটি মামলার শুরু হয়েছিল। সেই সূত্রেই ইডি আধিকারিকরা গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের বাড়িতে তদন্ত চালায়। তখনই তার বাড়ি থেকে নগদ ২০ কোটি টাকা উদ্ধার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর