mohun-bagan-iran-trip-cancelled-safety-concerns

ব্যুরো নিউজ ২ অক্টোবর: মোহনবাগান সুপার জায়ান্ট আগামী ২ অক্টোবর ইরানে চ্যাম্পিয়ন্স লিগ ২-এর ম্যাচ খেলতে যাচ্ছে না। AFC-কে পাঠানো ৩৫ জন ফুটবলারের সই করা একটি চিঠির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। ইরানের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা তাদের জন্য বড় শাস্তির কারণ হয়ে দাঁড়াতে পারে।

আইনি জটিলতার কারণে পুজো বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন রানাঘাটের ১১২ ফুটের দুর্গা

তবে কি ফাইন হতে চলেছে

মোহনবাগানের ম্যানেজমেন্ট জানিয়েছে, ইজরায়েলের হামলায় হিজবুল্লাহ প্রধানের মৃত্যুর পর ইরানে পরিস্থিতি অত্যন্ত উত্তপ্ত। এই কারণে সেখানে গিয়ে খেলা তাদের জন্য নিরাপদ নয়। এর আগে, তারা এই বিষয়ে একটি ই-মেইলও পাঠিয়েছিল, তবে তার জবাব আসেনি।মোহনবাগান, এশিয়ান ফুটবল কনফেডারেশনের (AFC) নির্দেশনা অনুযায়ী, ২ অক্টোবর ইরানের ট্রাক্টর এফসির বিরুদ্ধে খেলতে যাওয়ার কথা ছিল। তবে তারা এই ম্যাচের আগে নিরাপত্তার ব্যাপারে শঙ্কিত হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে, ট্রাক্টর এফসির পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করা হলেও মোহনবাগানের প্রতিনিধির জন্য চেয়ারের ব্যবস্থা রাখা হয়েছিল।AFC এই বিষয়টি নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে, যেখানে বলা হয়েছে, তারা মোহনবাগানের ইরান সফর বাতিলের বিষয়ে নজর রেখেছে এবং শীঘ্রই এই বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।মোহনবাগান চ্যাম্পিয়ন্স লিগ ২-এ ভারতের একমাত্র প্রতিনিধি। তারা প্রথম ম্যাচে রাভশানের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে। তবে ট্রাক্টর এফসির বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচটি আর অনুষ্ঠিত হবে না।ট্রাক্টর এফসির সোশ্যাল মিডিয়া পেজে উল্লেখ করা হয়েছে, “মোহনবাগান ইরানে না আসার জন্য অজুহাত খুঁজছে। তারা ১ লক্ষ দর্শকের সামনে ১০-০ ব্যবধানে পরাজিত হওয়ার ভয় পাচ্ছে।”

মহালয়ায় সোনার দাম নতুন রেকর্ড,পুজোর কেনাকাটা বিপর্যস্ত!

বাগান ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়েছে, ইরান সফর বাতিলের কারণে তারা বিমানের টিকিট এবং হোটেল বুকিংয়ের জন্য প্রায় ২৫ লক্ষ টাকা খরচ করেছে। তারা আরও যোগ করেছেন, এখন ইরানে যাওয়া ঝুঁকিপূর্ণ। খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত না হলে সেখানে খেলা সম্ভব নয়। আমরা আমাদের ফুটবলারদের সই করা চিঠি AFC-কে পাঠিয়ে দিয়েছি।এখন AFC-র শৃঙ্খলা এবং নৈতিকতা কমিটি এই বিষয়টি খতিয়ে দেখছে। তাদের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে মোহনবাগান, এবং তাদের জন্য এটি একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর