Modi in meeting with Bill Gates

ব্যুরো নিউজ, ১ মার্চ: ভারত সফরে এসেছেন মাইক্রোসফট সংস্থার সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। ইতিমধ্যেই তার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। রীতিমতো ভাইরাল সেই ভিডিও। সেই ভিডিওতে দেখা যাচ্ছে তিনি ফাইভস্টার ফ্যাসিলিটি ছেড়ে রাস্তার ধারে ফুতপাতের এক চা-ওয়ালার থেকে চা নিচ্ছেন। আর তার এই ভিডিও নিয়ে সারা পড়ে গিয়েছে নেট দুনিয়ায়।

‘ড্রিঙ্ক এন্ড ড্রাইভ’ রোধে অবিশ্বাস্য আবিষ্কার! নেশা করে উঠলেই চলবে না গাড়ি 

Modi in meeting with Bill Gates

আর ভারত সফরে এসেই সেরে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ। সেখানেই কৃত্রিম বুদ্ধিমত্তা AI নিয়ে আলোচনা। ২৯ ফেব্রুয়ারি অর্থাৎ গত বৃহস্পতিবার দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছেন বিল গেটস। আর সেখানেই মহিলাদের নেতৃত্বে উন্নয়ন, কৃষি ক্ষেত্রে উদ্ভাবন, স্বাস্থ্য পরিষেবা- সহ কৃত্রিম বুদ্ধিমত্তা AI নিয়ে আলোচনা চলে। পাশাপাশি ভারতের নেওয়া বিভিন্ন সিদ্ধান্ত, নীতি থেকে বিশ্ব কী কী শিক্ষা নিতে পারে এই নিয়েও আলোচনা চলে বলে জানিয়েছেন বিল গেটস।

Advertisement of Hill 2 Ocean

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনার পর, নিজের এক্স হ্যেন্ডেলে বিল গেটস জানিয়েছেন, “নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ সর্বদাই অনুপ্রেরণাদায়ক। আমরা এদিন বহু বিষয় নিয়ে আলোচনা করেছি। আমরা জনকল্যাণের জন্য AI নিয়ে কথা বলেছি, নারী নেতৃত্বাধীন উন্নয়ন, কৃষি, স্বাস্থ্য এবং জলবায়ু এর পাশাপাশি কীভাবে ভারত থেকে বিশ্ব যে সকল বিষয়ে শিক্ষা নিতে পারে সেই সব বিষয় নিয়ে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা চলে।”

 পাশাপাশি প্রধানমন্ত্রীও বিল গেটসের সঙ্গে সাক্ষাৎসম্পর্কে সামাজিক মাধ্যমে একটি পোস্টে করেছেন। তিনি জানিয়েছেন “যে বিষয়গুলি আমাদের প্ল্যানেটকে আরও এগিয়ে নিয়ে যাবে পাশাপাশি বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষকে আরও শক্তি যোগায়, সেই বিষয়গুলি নিয়ে আলোচনা করা সবসময়ই উৎসাহের ও আনন্দের।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর