Lyricist Miltu Ghosh passed away

ব্যুরো নিউজ, ২৯ ফেব্রুয়ারি: না ফেরার দেশে ‘এসো মা লক্ষ্মী বসো ঘরে’ গানটির গীতিকার তথা শিল্পী মিল্টু ঘোষ। আজও ‘এসো মা লক্ষ্মী বসো ঘরে’ গানটি ছোট থেকে বড় সকলের মুখে মুখে বেশ প্রচারিত। কোজাগরী লক্ষ্মী পুজোয় গানটি মাতৃ বন্দনার সময় বাজানো হয়। বিখ্যাত এই গানটি গেয়েছিলেন বিখ্যাত গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায়।

শেখ শাহজাহানের প্রতি কোনও সমবেদনা নেই : প্রধান বিচারপতি

Lyricist Miltu Ghosh

এই গানের গীতিকার হলেন মিল্টু ঘোষ, সুরকার অসীমা মুখোপাধ্যায় ও গানটির সঙ্গে জড়িত ছিলেন অঞ্জনা ভৌমিক। কাকতালীয়ভাবে মাত্র ১০ দিনের ব্যবধানে না ফেরার দেশে পাড়ি দিলেন এই ৩ জন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৯০ বছর। জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। সেই কারনে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। আজ সকাল ৯ টা নাগাদ সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শিল্পীর বাড়ি বরানগরে।

খসে গেলো ভারতীয় সঙ্গীত জগতের তারা 

অনেকে মনে করেন বিখ্যাত এসো মা লক্ষ্মী বসো ঘরে গানটি সন্ধ্যা মুখোপাধ্যায় কোন পুজো অ্যালবামের জন্য রেকর্ড করেছিলেন। কিন্তু আদপেও তা নয়। বিখ্যাত ওই গানটি একটি ছবির। ১৯৭৪ সালে মুক্তি পেয়েছিলো অসিত বরণ, বিকাশ রায়, সমিত ভঞ্জ, মৌসুমী চট্টোপাধ্যায় অভিনীত বাংলা ছবি ‘দাবি’।

Advertisement of Hill 2 Ocean

সেই ছবির অন্যতম গান হলো ‘এসো মা লক্ষ্মী বসো ঘরে’ এই গানটি। গীতিকার মিল্টু ঘোষের মৃত্যুতে শোকের ছায়া গোটা সঙ্গীত মহল জুড়ে। ইভিএম নিউজ   

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর