youth lead the Indian cricket

ব্যুরো নিউজ, ২০ ফেব্রুয়ারি: আগামী শুক্রবার ২৩ ফেব্রুয়ারি থেকে রাঁচিতে শুরু হচ্ছে ভারত -ইংল্যান্ড চতুর্থ টেস্ট ম্যাচ। ২-১ পিছিয়ে বিশেষত তৃতীয় টেস্টে ভারতের কাছে বিপুল রানে হেরে প্রায় দিশেহারা ইংল্যান্ড ঘুরে দাড়াতে চাইছে। কোচ ব্রেন্ডাম ম্যাকালাম জানিয়েছেন, রাঁচিতে তার দল জিতে ঘুরে দাঁড়াবে। তবে, স্বীকার করেছেন রাজকোটে ৪৩৪ রানের হার তাদের সত্যিই আঘাত করেছে। এমনকি সিরিজের শেষ ম্যাচটাও নাকি উত্তেজক হতে চলেছে, এমনই মত ম্যাকালামের। মহেন্দ্র সিং ধনির শহরে  চতুর্থ টেস্টে বুমরা কি খেলবেন? দেখা দিয়েছে প্রশ্ন। শোনা যাচ্ছে তাকে বিশ্রাম দেওয়া হতে পারে। সে জায়গায় অভিষেক হতে পারে আকাশদীপের। ইংল্যান্ড দলের মাথা ব্যথা জোরুটের মতো নির্ভরযোগ্য ব্যাটসম্যানের পারফরম্যান্স নিয়ে। ম্যাকালাম ইংল্যান্ড দলের কোচ হয়ে আসার আগে টেস্ট ক্রিকেটে রুটের রানের গড় ছিল ৫৪.৩৬। এখন তা কমে দাড়িয়েছে ৪৯.৩২। তবে রুট প্রতিভাশালী। যে কোনও মুহূর্তে ঘুরে দাড়াতে পারে।

এখনও বাজবলের পক্ষেই সওয়াল ইংল্যান্ডের

India-beat-England

ইংল্যান্ডকে দুরমুশ করে ভারতের টেস্ট জয়

বাজবল নিয়ে রীতিমতো সমালোচনার মুখে ম্যাকালাম। তিনিই বাজবলের স্রষ্টা কিন্তু, সেসব সমালোচনায় তিনি কান দিচ্ছেন না। বরং বলছেন, এই চতুর্থ টেস্টেই ইংল্যান্ড এমন খেলবে যা আপনারাই আলোচনা করবেন। আর যার জন্য টানটান হবে শেষ টেস্ট ম্যাচ। বুমরার খেলা না খেলা নিয়েও কোনও গুরুত্ব দিতে চাননা ম্যাকালাম। নিজের পক্ষে সওয়াল করতে গিয়ে তিনি  বলেন, এক সময় ইংল্যান্ডের অবস্থা ছিল বেহাল। তিনি দায়িত্ব নেওয়ার পর ১৮ মাস আগে থেকে অনেক উন্নতি হয়েছে ইংল্যান্ড ক্রিকেট দলের। বরং বাস্তবিক রাঁচিতে ইংল্যান্ড দলের মাথা ব্যথার কারন যশস্বী জয়সওয়াল ফর্মে ফিরে যাওয়া শুভমান গিল বোলার অশ্বিন, জাদেজা, কুলদিপ যাদব ও মহম্মদ সিরাজ। সারফরাজ খান যেভাবে দুরমুশ করছে ইংল্যান্ডকে সেভাবে কাকে ছেড়ে কাকে ধরবে তাই নিয়ে মাথা ঘামাতে হিমশিম অবস্থা  ম্যাকালামের। ইংল্যান্ড বোলিংয়ের বেহাল দশা তা বোঝা গিয়েছে রুটকে দিয়ে বল করানোর মাধ্যমে। জোরুট যত রান করেছেন তার চেয়ে বেশি বল করেছেন। ইংল্যান্ড স্পিনার লিচ দেশে ফিরে যাওয়ার পর ইংল্যান্ডের বোলিং-এর হাল আরও করুন। তবে ম্যাকালাম ডাকেতকে নিয়ে স্বপ্ন দেখছেন।

Advertisement of Hill 2 Ocean

বাজবল নিয়ে ভারতে এমনকি ব্রিটিশ ক্রিকেটারদের করা সমালোচনাইয় পরেও ম্যাকালাম বাজনা বাজিয়ে যাচ্ছেন যে, বাজবল বেঠিক তার প্রমান বাজবল ডাহা ফেল করেছেন ইংল্যান্ড ব্যাটারদের মধ্যে। ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস বাজবল থেকে সরছেন না। বলেছেন  ২১ টেস্টের মধ্যে বাজবল নিয়েই জিতেছেন ১৪ টি ম্যাচে। আর একটিতে ড্র। বাকি ৬ টি ম্যাচে হেরেছেন। ইংল্যান্ডের আর মাথা ব্যাথা বাড়ছে। কারন ফিট হয়ে দলে ফিরছেন কেএল রাহুল। দুটি টেস্টেও সুযোগ পেয়ে কিছুই রান করতে পারেনি ভারতের রজত পাতিদার। ৪ ইনিংস-এ তার রান ৫, ০, ৩২, ৯। ফলে তাকে আর সুযোগ নাও দেওয়া হতে পারে। অপর দিকে সারফরাজকে নিয়ে উচ্ছ্বসিত ভারতের ক্রিকেট মহল। তারই জেরে রাঁচিতে কিছুটা পরে যাওয়ার পরিস্থিতিতে ইংল্যান্ড কতোটা সামাল দিয়ে পারবে ভারতীয় ব্যাটসম্যান ও বোলারদের তা নিয়ে রয়ে গেল একরাশ সংশয়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর