Maryam is the first woman Chief Minister of Pakistan

ব্যুরো নিউজ, ২৩ ফেব্রুয়ারি: পাকিস্তানের বিগত সাত দশকের বেশি সময়ের ইতিহাসে এই প্রথম কোন মহিলা মুখ্যমন্ত্রী হতে চলেছেন। জানা গিয়েছে, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদের জন্য মনোনীত করা হয়েছে।

স্কুলে আত্মঘাতী শিক্ষক | ব্যাগ থেকে উদ্ধার সুইসাইড নোট

উল্লেখ্য, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে ভোটের ফল প্রকাশ হয়েছিলো। ফলাফলে দেখা গিয়েছিলো, পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ জিতেছে ৭৫টি আসন ও পাকিস্তান পিপলস পার্টি মোট ৫৪টি আসন পেয়েছে। আর সবাইকে পিছনে ফেলে মোট ৯৩ টি আসন জিতে সামনে এগিয়ে গিয়েছিলেন ইমরানের দল পিটিআই সমর্থিত নির্দল প্রার্থীরা। এই ফলের কারণে কোন দল এককভাবে সরকার গড়তে পারছিলো না। এর পর পরই মঙ্গলবার মাঝরাতে সমোঝোতায় আসে সেই দেশের প্রধান দুই দল পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ ও পাকিস্তান পিপলস পার্টি।

Maryam Nawaz

শুক্রবার মুখ্যমন্ত্রী হিসেবে মরিয়মের শপথ গ্রহণ করার দিন। বুধবার মনোনয়ন হাতে পেয়েই ওই দিন লাহোরে মরিয়ম বক্তৃতা দেন। মানুষের স্বার্থে তিনি নিজে পাঁচ বছর ক্ষমতায় থেকে কী কী করতে চলেছেন তার পরিকল্পনার পাশাপাশি দেশের গরিব মানুষদের জন্য এক লক্ষ ঘর তৈরির প্রতিশ্রুতি দিয়েছেন। কয়েক কোটি মানুষের দায়িত্ব নিতে চলেছেন তিনি।

Advertisement of Hill 2 Ocean

প্রথম নারী মুখ্যমন্ত্রী হওয়ার এই সম্মান দেশের প্রতিটি মা, মেয়ে ও বোনের সাথে ভাগ করে নিতে চান মরিয়ম নওয়াজ। আজ পাঞ্জাব বিধানসভার অধিবেশনে ১৮তম পাঞ্জাব অ্যাসেম্বলির নবনির্বাচিত সদস্যরা শপথ নেবেন। সেখানে প্রথমে স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচনের পরেই শপথ গ্রহণ করবেন মুখ্যমন্ত্রী। তাঁদের শপথবাক্য পাঠ করাবেন পাঞ্জাব অ্যাসেম্বলির স্পিকার সিবতাইন খান। এখন দেখার পাকিস্তানের প্রথম নারী মুখ্যমন্ত্রী হয়ে কতটা সফল হবেন মরিয়ম নওয়াজ। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর