গার্ডেনরিচে পৌঁছলেন মুখ্যমন্ত্রী

ব্যুরো নিউজ, ১৮ মার্চ, পুস্পিতা বড়াল: গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে বড়সড় দুর্ঘটনার খবর পেয়ে মাঝরাতে সোশাল মিডিয়ায় উদ্বেগ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। মাথায় ব্যান্ডেজ নিয়ে নিজেই সোমবার সকালে দুর্ঘটনাস্থলে চলে গেলেন। গার্ডেনরিচের ফতেপুর ব্যানার্জি বাগান লেনের ওই এলাকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছে যান সকাল ৯টার একটু পর। তিনি হেঁটেই এলাকা পরিদর্শন করেন গাড়ি থেকে নেমে।

তাঁর কপালের সেলাই কাটার কথা আজই। কিন্তু তার আগে মুখ্যমন্ত্রী নেমে পড়লেন প্রশাসনিক কাজে অসুস্থ শরীর নিয়েই। নিজেই দুর্ঘটনার খবর পেয়ে দুর্গতদের পাশে দাঁড়াতে চলে গেলেন। সঙ্গে রয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিম, সুজিত বসু, দক্ষিণ কলকাতার সাংসদ মালা রায় এবং পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, ”রমজান মাসে এমন একটা দুর্ঘটনা ঘটে যাওয়ায় আমরা সকলে অত্যন্ত মর্মাহত। অত্যন্ত ঘিঞ্জি এলাকা এটা এবং বেআইনি কাজের জন্য এই ঘটনা ঘটল। উদ্ধারকাজ দ্রুত হচ্ছে।” সঙ্গে তিনি আরও বলেন,”এই এলাকা অত্যন্ত ঘিঞ্জি। এগুলো একদিনে তৈরি হয়নি। বছরের পর বছর ধরে তৈরি হয়েছে। আমি সবটা ঘুরে দেখেছি। আমাদের পুলিশ টিম, মন্ত্রীরা সকলেই কাজ করেছে সারারাত। আমি মেয়রকে জিজ্ঞেস করছিলাম, এই বহুতল নির্মাণের অনুমতি ছিল কি না। ও জানাল, না ছিল না। বেআইনিভাবে নির্মাণ হচ্ছিল। সেই কারণেই এটা ঘটল। আশেপাশের মানুষজনের বসতির দিকে খেয়াল রাখা হয়নি। আমি অত্যন্ত দুঃখিত।”

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর