India Alliance

ব্যুরো নিউজ, ২৮ মে : বিজেপির ‘কণ্ঠ রোধ’ করতেই সকল বিজেপি বিরোধী দলগুলি একত্রিত হয়ে তৈরি হয় ইন্ডিয়া অ্যালাইন্স। তবে সেই বিরোধী জোটেই জোট শরিকদের মধ্যে একের পর ‘বিবাধ’ দেখা গিয়েছে। কখনও আসন রফা নিয়ে জোটের শরিকদের মধ্যে হয়েছে মনোমালিন্য। আবার কখনও সেই রোষ দেখা গিয়েছে প্রকাশ্যে। আর এদিকে ইন্ডিয়া জোটে প্রধানমন্ত্রীর মুখ কে হবে তা নিয়ে তো প্রশ্ন চিহ্ন রয়েই গেছে। আর তা নিয়ে এই  বিরোধী জোটকে কটাক্ষ কোর্টেও ছাড়েনি বিজেপি। ‘দিল্লীতে দোস্তি…’ নিয়ে যথেষ্টই সরব হয়েছে গেরুয়া শিবির।

বাড়ছে বিপদ! শাহজাহানের বিরুদ্ধে ১১৩ পাতার চার্জশিট! কী রয়েছে সেই চার্জশিটে?

তবে সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী তথা জোটেই জোট শরিক দল তৃণমূল সুপ্রিমোর কথায় তৈরি হয়েছে জোর চর্চা। আগামী ১ জুন দিল্লিতে বিরোধী জোটের বৈঠক। আর সেই দিনই রাজ্যে সপ্তম ও শেষ দফায় ভোট। তাই প্রথম থেকেই তার দিল্লির বৈঠকে উপস্থিতি নিয়ে উঠছিল প্রশ্ন। আর সেই প্রশ্ন চিহ্নেই শীলমোহর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল এই প্রসঙ্গে বলেন, তিনি দিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠকে যাবেন না।

উত্তর কলকাতার তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের প্রচারে বড়বাজারের প্রচার সভা থেকে তিনি বলেন, আমি জানিয়ে দিয়েছি ১ তারিখ যেতে পারব না। ওই দিন এখানে অনেকগুলো আসনে ভোট আছে। সব শেষ হতে রাত ১০ টা বেজে যাবে। আমি সব ছেড়ে কী করে যাব? শুধু তিনি নন, দিল্লির বৈঠকে তৃণমূলের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন না বলে সাফ জানান তিনি। ‘আত্মবিশ্বাসে’র ভঙ্গিতে তিনি আরও বলেন যে, তৃণমূলকে ছাড়া ইন্ডিয়া জোট সম্ভব নয়।

BJP Helpline

এছাড়াও বাংলায় বিজেপি বিরোধী অন্যান্য রাজনৈতিক দলের প্রসঙ্গে তৃণমূল সুপ্রিমো স্পষ্ট বার্তা দেন। বলেন, বাংলায় সিপিএম-কংগ্রেসের সঙ্গে কোনও জোট নেই। আর তার এই বক্তব্যেই অন্য ইঙ্গিতের সুর শুনছে রাজনৈতিক মহল। তবে ধীরে ধীরে আরও দুর্বল হচ্ছে ইন্ডিয়া জোট!

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর