মমতা বন্দ্যোপাধ্যায়

ব্যুরো নিউজ,৯ সেপ্টেম্বর: ৯ ই আগস্ট সোমবার পূর্ণ হল আরজিকর হাসপাতালের মৃতা তরুণী চিকিৎসকের হত্যাকান্ডের এক মাস ।আর সোমবারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানুষকে আহ্বান জানালেন “এক মাস তো হয়ে গেল। আমি অনুরোধ করব পূজোয় ফিরে আসুন। উৎসবে ফিরে আসুন।” বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এই কথার তীব্র নিন্দা করেছেন এবং বলেছেন “গোটা বাংলা ভারাক্রান্ত ।জীবনে কখনো যে মা মিছিলে হাটেন নি তিনিও পথে নেমেছেন। নির্যাতিতাকে সকলে কন্যা , মা সহদরা  মনে করে আন্দোলনে নেমেছেন ।মুখ্যমন্ত্রীর উচিত সমব্যথী হয়ে রাজ্যের মানুষকে সমবেদনা জানানোর।তা না করে আন্দোলনকে ভয় পেয়ে তিনি মানুষকে পূজোর আনন্দে মাততে বলছেন এটি নিন্দনীয়।”

পেটের সমস্যায় ভুগছেন? চিন্তা করবেন না, উপকারে আসতে পারে বিশেষ ধরনের চা

তার নিন্দায় আন্দোলনকারীরা

সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি শেষ হবার পর নবান্নে মুখ্যমন্ত্রীর বৈঠক বসে। সুপ্রিম কোর্ট সাধারণ আন্দোলনকারীদের ওপর কোনো নিষেধাজ্ঞা জারি না করলেও জুনিয়ার ডাক্তারদের মঙ্গলবার সন্ধ্যা থেকেই কাজে যোগ দেওয়ার কথা বলেছেন ।আর এতেই শাসক দল একটু স্বস্তিতে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান রাজ্যের যে সমস্ত পুজো কমিটি ‘দূর্গা ভান্ডার’ নেবেন না বলে জানিয়েছেন তাদের কথাকে গুরুত্ব দিতে নারাজ তিনি।

পার্লার যাচ্ছেন পুজোর আগেই? এই ভুলগুলি থেকে দূরে থাকবেন

এরপর মমতা বন্দ্যোপাধ্যায় আন্দোলনকারীদের উদ্দেশ্যে বলেন ‘প্রতি রাতে আপনারা যদি রাস্তায় থাকেন অনেক মানুষের তো সমস্যা হয়। অনেক এলাকায় অনেক বয়স্ক মানুষ আছেন ।আলো লাগলে তাদের ঘুমের সমস্যা হয়।’  তিনি এও বলেছেন যে এতদিন ধরে তিনি আন্দোলনকে মেনে নিয়েছেন । তার সাথে সাথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান “দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের নিয়ম রয়েছে রাত দশটার পরে মাইক বাজানো নিয়ে তা সত্ত্বেও তো আমরা সব ছেড়ে দিয়েছি।” এরপরই তার সেই বক্তব্য “এক মাস তো হয়ে গেল । আমি অনুরোধ করব পুজোয় ফিরে আসুন। উৎসবে ফিরে আসুন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর