legend-chanda-sen-passes-away

ব্যুরো নিউজ,১৩ সেপ্টেম্বর:বিশিষ্ট সংবাদ পাঠিকা ছন্দা সেন, যিনি টেলিভিশন সাংবাদিকতায় কিংবদন্তি  ছিলেন।১২ সেপ্টেম্বর তিনি প্রয়াত হয়েছেন। দীর্ঘদিন অসুস্থ থাকার পর, রাত ২:৩০ মিনিটে এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার প্রয়াণে সংবাদ দুনিয়ায় একটি যুগের সমাপ্তি ঘটলো।

মমতার মিটিং ভেস্তে যাওয়ার পেছনে শুভেন্দুর অভিযোগ

অবদান এবং স্মৃতি দর্শকের মনে গেঁথে থাকবে

১৯৭৪ সালে আকাশবাণী কলকাতা কেন্দ্রে সংবাদ পাঠিকা হিসেবে ক্যারিয়ার শুরু করেন ছন্দা সেন। ১৯৭৫ সালের ১১ আগস্ট কলকাতা দূরদর্শনে প্রথম খবর পড়েন তিনি এবং এরপর নিয়মিত সংবাদ পাঠ করে গেছেন। পরে তিনি বিবিসিতে যোগ দেন এবং ২০০৬ সালে টেলিভিশন দুনিয়া থেকে অবসর গ্রহণ করেন।

প্যারিসে জোড়া পদক জয়ে মনু ভাকেরের নতুন শুটিং রেঞ্জ কি তার সাফল্যের পরবর্তী অধ্যায়?

ছন্দা সেনের প্রয়াণে শুধু তার পরিবারই নয়, অসংখ্য দর্শক ও ভক্ত শোকাহত। বৃহস্পতিবার কেওড়াতলার মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। তার আগে, আকাশবাণী ভবনে তাঁর পার্থিব দেহ নিয়ে গিয়ে শেষ শ্রদ্ধা নিবেদনের ব্যবস্থা করা হয়।

বর্তমান টেলিভিশন দুনিয়ায় নানা সংবাদ চ্যানেল ও রিয়্যালিটি শোর মধ্যে, সাদা কালো যুগের টেলিভিশন সংবাদ অগ্রদূতের মতো পুরনো দিনের ঐতিহ্য আজও অনেকের কাছে অম্লান। ছন্দা সেন সেই ইতিহাসের একটি অমূল্য অংশ, যিনি সাদা কালো টেলিভিশনের যুগ থেকে আধুনিক সময় পর্যন্ত সংবাদ পরিবেশন করে গেছেন। তাঁর অবদান এবং স্মৃতি আজও সব ধরনের টেলিভিশন দর্শকের মনে গেঁথে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর