kurmi-candidate-mononoyon

ব্যুরো নিউজ, ৩ মে : মহিষের পিঠে চেপে মনোনয়ন! সঙে মোরগ-ভেড়া! কুড়মি জাতিসত্ত্বা বাঁচাতে বড় লড়াই!

কুণালকে আগেই তাড়ানো উচিত ছিল, বিস্ফোরক পার্থ

হাতি, ঘোড়া নয়, বরং মহিষের পিঠে চেপে হেলে-দুলে দিব্যি চলেছেন। সঙে রয়েছে ভেড়া, মোরগ সবই। তবে যে- সে কাজে তিনি যাচ্ছেন না। তিনি যাচ্ছেন এক মহৎ উদ্দেশ্যে। উদ্দেশ্য তার কুড়মিদের জাতিসত্ত্বা বাঁচানো। আর সেই লড়াই লড়তেই নির্বাচনের মনোনয়ন পত্র জমা দিতে চলেছেন তিনি।

পুরুলিয়া লোকসভা কেন্দ্রে আদিবাসী কুড়মি সমাজের হয়ে নির্দল প্রার্থী হিসেবেই মনোনোয়ন জমা দিলেন আদিবাসী কুড়মি সমাজের মূল উপদেষ্টা অজিত প্রসাদ মাহাতো। পুরুলিয়ার রাঁচি রোড এলাকা থেকে কার্যত মিছিল করে হাজারেরও বেশি সমর্থক নিয়ে মহিষের পিঠে চেপে মনোনয়ন পত্র জমা দিতে আসেন অজিত মাহাতো। আর এই মিছিলেই সমর্থকদের সঙে ছিল মুরগি, ভেড়া।

এদিন মনোনয়ন পত্র জমা দেওয়ার আগে অজিত মাহাতো বলেন, নানান রাজনৈতিক দলগুলির প্রার্থীরা বলছে, তারা জিতলে দিদি জিতবে, মোদী জিতবে। এরপরেই তিনি বলেন, তিনি জিতলে এখানকার মানুষের আবেগ, কুড়মি জাতিসত্ত্বা বাঁচবে। অজিত মাহাতো দাবি করেন, তিনি জয়ী হলে কুড়মি জাতিকে তফশিলি উপজাতি তালিকায় অন্তর্ভুক্ত করবেন। একই সঙে তিনি শাসক দলের দিকে কটাক্ষ করে বলেন, এখানে বহিরাগত শোষণ হয়। এখানে বহিরাগতদের চাকরি হয়, এই জেলার পরিবেশকে নষ্ট করচ্ছে। বালি তুলে নিয়ে যাচ্ছে। পরিবেশকে বাঁচাতে হবে। তাই তিনি জিতলে কুড়মি জাতিসত্ত্বা বাঁচবে বলেই দাবি অজিত মাহাতোর।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর