url-slug: kolkata-rain-protest-arjikar-case-justice-demand

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর:কলকাতায় অঝোর ধারায় বৃষ্টি পড়লেও প্রতিবাদ মিছিলের উত্তেজনা কমেনি। গতকাল, শহরের নানা প্রান্তে হওয়া মিছিলে যোগ দিয়েছেন নার্স, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা এবং বিভিন্ন স্কুলের প্রাক্তনীরা। তারা সবাই ছাতা মাথায় নিয়ে আরজি কর-কাণ্ডের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেছেন।মিছিলের আয়োজকরা জানিয়েছেন, বৃষ্টির পূর্বাভাস থাকলেও মিছিলের তারিখ আগে থেকে ঘোষণা করা হয়েছিল। যদিও বৃষ্টির কারণে কিছুটা সমস্যা হয়েছিল, তবুও বহু মানুষ মিছিলে অংশ নিয়েছেন। মিছিলে অংশগ্রহণকারীরা এবং অবসরপ্রাপ্ত সেনা কর্মীরা সবাই  আরজি কর হাসপাতালে ঘটে যাওয়া ধর্ষণ ও খুনের ঘটনার দ্রুত বিচার দাবি করেছেন।

বলিউডের নতুন নবদম্পতি : অদিতি ও সিদ্ধার্থের বিয়ের ছবি প্রকাশ্যে

নির্যাতিতার বিচার কবে হবে?

মিছিলে অংশগ্রহণকারীদের মধ্যে অনেকেই পুরুলিয়া সৈনিক স্কুলের প্রাক্তনী। তারা যাদবপুর থেকে গড়িয়াহাট পর্যন্ত মিছিল করেন। এক অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা বলেন, “ভারতে অপরাধীদের বিচার হতে অনেক সময় লেগে যায়। এই ব্যবস্থার পরিবর্তন হওয়া প্রয়োজন।”নার্সদের পক্ষ থেকেও মিছিলের ডাক দেওয়া হয়েছিল, যারা কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন। দুপুরে করুণাময়ী থেকে শুরু হওয়া মিছিলে আরজি কর-কাণ্ডের নির্যাতিতার বিচার কবে হবে, এই প্রশ্ন তোলা হয়।

দৃঢ় সংকল্প জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়ার

উত্তর ও মধ্য কলকাতার বিভিন্ন স্কুলের প্রাক্তনীরা ‘মুক্ত করো ভয়’ শিরোনামে মিছিলে অংশ নিয়েছেন। ধর্মতলা থেকে শ্যামবাজার পর্যন্ত যাওয়া এই মিছিলে হেয়ার স্কুল, হিন্দু স্কুল, স্কটিশ চার্চ কলেজিয়েট স্কুল এবং মিত্র ইনস্টিটিউটের প্রায় পাঁচ হাজার প্রাক্তনী অংশগ্রহণ করেন। মিছিলের মাধ্যমে আরজি কর-কাণ্ডের সব অভিযুক্তের শাস্তির দাবি তোলা হয়।ক্যালকাটা গার্লসসহ বেশ কয়েকটি স্কুলের প্রাক্তনীরা ওয়েলিংটন স্কোয়ার থেকে দুপুরে মিছিল করেন, বৃষ্টির মধ্যে তাদের প্রতিবাদ থেমে যায়নি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর