kolkata-pujo-celebrates-jhulon-goswami-cricket-legend

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর:কলকাতা, ফুটবলের মক্কা হিসেবে পরিচিত হলেও, city’s cricket enthusiasm can rival any place around the world। এবার শহরের শারদোৎসবে একটি নতুন ভাবনায় ফুটবল নয়, বরং ক্রিকেটের কৃতি তারকা ঝুলন গোস্বামীকে তুলে ধরা হবে। দমদম নাগেরবাজার ক্ষুদিরাম কলোনির শারদোৎসবের এবারের থিম হচ্ছে ‘নারী শক্তি’, এবং সেই থিমের জন্য বিশেষভাবে বেছে নেওয়া হয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামীকে।

রাশিয়ার হুঁশিয়ারি: ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিলে ভয়ঙ্কর ফল

‘চাকদহ এক্সপ্রেস’ কবে আসবে?

৭৫তম বর্ষপূর্তির উপলক্ষে নাগেরবাজারের এই পুজো কমিটি ঝুলন গোস্বামীর ক্রীড়াজীবনকে নিয়ে মণ্ডপ সাজানোর সিদ্ধান্ত নিয়েছে। শিল্পী মধুরিমা ভট্টাচার্য এই ভাবনায় নতুনত্ব আনার জন্য ঝুলনের সম্মতি আদায় করতে বেশ কিছুদিন সময় নিয়েছিলেন। ঝুলন গোস্বামীও শিল্পীর প্রস্তাবে সম্মতি জানিয়েছেন, এবং পুজো থিমের পরিকল্পনায় যোগদান করেছেন।এবারের পুজোর মণ্ডপ ইডেন গার্ডেন স্টেডিয়ামের নকশায় সাজানো হবে। এই স্টেডিয়ামে ঝুলনের ফাইবার মূর্তি থাকবে। দেবী দুর্গার মূর্তিতে বিশেষ পরিবর্তন আনা হবে; দশভুজা দেবীকে এক অন্যরূপে দেখানোর পরিকল্পনা রয়েছে, যেখানে অসুর থাকবে না।

শুভমন গিলকে বিশ্রাম: বাংলাদেশ সিরিজে দলের বাইরে থাকবেন

শিল্পী মধুরিমা ভট্টাচার্য জানাচ্ছেন, ঝুলন গোস্বামীকে নিয়ে পুজোর থিমে অনেক চমক থাকবে, যা এখনই প্রকাশ করা হবে না। তিনি বলেন, “ঝুলনদির মতো একজন অনুপ্রেরণাদায়ক ব্যক্তিত্বকে নিয়ে কাজ করার সুযোগ আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা দাদা সৌরভ গঙ্গোপাধ্যায়কেও পুজোর থিমে যুক্ত করেছি, তাই ঝুলনদির ক্ষেত্রে কেন নয়?”পুজো উদ্যোক্তারা চান, ঝুলন গোস্বামী নিজে পুজোর উদ্বোধন করুন। এই প্রস্তাব নিয়ে তারা ঝুলনের কাছে যাওয়ার পরিকল্পনা করেছেন।উল্লেখযোগ্য যে, ঝুলন গোস্বামীর জীবন নিয়ে একটি বয়োপিক তৈরি হচ্ছে বলিউডে, যার নাম ‘চাকদহ এক্সপ্রেস’। ছবিটি প্রসিত রায় পরিচালনা করেছেন এবং ঝুলনের চরিত্রে অনুষ্কা শর্মা অভিনয় করেছেন। যদিও ছবির মুক্তির নির্দিষ্ট তারিখ এখনো জানা যায়নি, তবে নাগেরবাজারের ক্ষুদিরাম কলোনির পুজোয় ঝুলন সম্পর্কে অনেক অজানা তথ্য জানা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর