arvind kejriwal court case

ব্যুরো নিউজ, ২৮ মার্চ: আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নাম জড়িয়েছে। আর সেই মামলার তদন্তে নেমে কেজরিওয়ালকে এই নিয়ে মোট ৯ বার তলব করেছে ইডি। কিন্তু প্রত্যেকবারই ইডির সেই সমন এড়িয়ে গেছেন তিনি। আর সেই নিয়ে ইডির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেলেন অরবিন্দ কেজরিওয়াল।

Advertisement of Hill 2 Ocean

কেজরিওয়াল প্রথম থেকেই অভিযোগ তুলেছিলেন রাজনৈতিক প্রতিহিংসার কারনেই তার পেছনে কেন্দ্রীয় এজেন্সি লেলিয়ে দিয়ে তাকে এইভাবে হেনস্থা করা হচ্ছে। তিনি এও জানিয়েছিলেন যে, একাধিকবার, একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছে ইডি। কয়েকজনকে গ্রেফতার করলেও টাকা-পয়সা কিছুই পায়নি। মণীশ সিসোদিয়া, সত্যেন্দর জৈন, সঞ্জয় সিং-কে গ্রেফতার করা হয়েছে। কিন্তু কারোর কাছ থেকেই এক পয়সাও উদ্ধার করতে পারেনি এজেন্সি। এদের উদ্দেশ্য তদন্ত করা নয়, আমায় গ্রেফতার করা।

১ এপ্রিল পর্যন্ত ইডি হেফাজত কেজরিওয়ালের, নির্দেশ আদালতের

আর এবারও আদালত চত্বরে ফের ইডির বিরুদ্ধে তোপ দাগলেন কেজরিওয়াল। আদালতে দাড়িয়ে গ্রেফতারি প্রসঙ্গে প্রশ্ন তোলেন তিনি। কেজরিওয়াল বলেন,  আমি যে দোষী তা এখনও আদালতে প্রমাণ হয়নি। তাও আমাকে গ্রেপ্তার করা হয়েছে। তারপরেও কেন আমাকে গ্রেফতার করা হয়েছে?

‘নেভার গিভ আপ’ নীতিতেই বিশ্বাসী পদ্মরাজন! ভোট ময়দানে ২৩৮ বার হেরেও ফের ভোট ময়দানে

এদিকে তিনি এও প্রশ্ন তুলে বলেন, যদি ১০০ কোটি টাকার দুর্নীতি হয়ে থাকে, তাহলে সেই টাকাটা কোথায়? একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছে ইডি। কয়েকজনকে গ্রেফতার করলেও টাকা-পয়সা কিছুই পায়নি। মণীশ সিসোদিয়া, সত্যেন্দর জৈন, সঞ্জয় সিং-কে গ্রেফতার করা হয়েছে। কিন্তু কারোর কাছ থেকেই এক পয়সাও উদ্ধার করতে পারেনি এজেন্সি। ইডির কাজ হল, আম আদমি পার্টিকে ধ্বংস করা ও মামলার নাম করে বলপূর্বক টাকা তোলা।

পাশাপাশি এদিন আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে পেশ করে ইডি। তখনই সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেজরিওয়াল তোপ দাগেন ইডির বিরুদ্ধে। বলেন, এটা রাজনৈতিক ষড়যন্ত্র। মানুষ এর জন্য জবাব দেবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর