junior-doctors-strike-healthcare-crisis

ব্যুরো নিউজ ১৯ অক্টোবর : জুনিয়র চিকিৎসকরা ফের রাজ্য সরকারকে একটি ডেডলাইন বেঁধে দিয়েছেন। তারা ঘোষণা করেছেন, যদি আগামী সোমবারের মধ্যে তাদের দাবিগুলো পূরণ না হয়, তবে মঙ্গলবার থেকে তারা সর্বাত্মক ধর্মঘট করবেন। এই ধর্মঘটে সরকারি ও বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা অংশ নেবেন।

সুপারস্টার দেবের টেক্কা ডাকাত শিবপ্রসাদেরঃ বক্স অফিসের যুদ্ধ

শনিবার ও রবিবার মহামিছিলের ডাক

শুক্রবার সিনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠকের পর আন্দোলনকারী জুনিয়র চিকিৎসক দেবাশিস হালদার জানান, শনিবার সোদপুর থেকে ধর্মতলা পর্যন্ত একটি মিছিল করা হবে। রবিবার ধর্মতলায় একটি মহাসমাবেশের আয়োজন করা হয়েছে, যেখানে জুনিয়র ও সিনিয়র চিকিৎসকদের পাশাপাশি নাগরিক সমাজের সকলের যোগদানের আহ্বান জানানো হয়েছে।মঙ্গলবারের ধর্মঘটের প্রেক্ষাপটে, সোমবার রাজ্যের সব হাসপাতাল ও মেডিক্যাল কলেজে অবস্থান বিক্ষোভে অংশ নেবেন চিকিৎসকরা। তারা রাজ্য সরকারকে সোমবারের মধ্যে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করার জন্য এবং দশ দফা দাবি মেনে নেয়ার জন্য চাপ দিচ্ছেন। অন্যথায়, মঙ্গলবারের ধর্মঘট শুরু হবে, যা স্বাস্থ্য পরিষেবাকে থমকে দিতে পারে।

তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডঃ নিরাপত্তার দাবি ও সিবিআই তদন্ত

এদিকে, ৮ আগস্ট ঘটে যাওয়া একটি মর্মান্তিক ঘটনার পর থেকে জুনিয়র চিকিৎসকরা সুবিচার ও নিরাপত্তার দাবিতে আন্দোলন শুরু করেন। ওই দিন এক তরুণী চিকিৎসকের মৃতদেহ উদ্ধার হয়, যা ধর্ষণ ও হত্যার অভিযোগের মধ্যে এসেছে। এ ঘটনায় মোট ৮ জন জুনিয়র চিকিৎসক আমরণ অনশন করছেন। তাদের ধর্মঘটের ফলে বিপাকে পড়তে পারে অসংখ্য রোগী, এবং যদি কোনও প্রাণহানি ঘটে, তার দায় সরকারকে নিতে হবে বলে দাবি করেছেন দেবাশিস।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর