junior-doctors-protest-dramatic-situation-dharmatala

ব্যুরো নিউজ, ৫ অক্টোবর :জুনিয়র ডাক্তারদের আন্দোলন নিয়ে উত্তেজনা আবারও বাড়ছে ধর্মতলায়। গতকালই তারা মিছিল করে সেখানে পৌঁছান, কিন্তু কর্মবিরতি তুলে নেওয়ার পরেও পরিস্থিতি চরম আকার নেয়। আন্দোলনকারীরা জানান, তারা সাধারণ মানুষের স্বার্থে আন্দোলন চালিয়ে যাবেন যতক্ষণ না ন্যায্য বিচার মিলছে। তবে গতকাল পুলিশের অস্বাভাবিক আচরণের অভিযোগ উঠেছে।

‘আমি হলাম মীরার দ্বিতীয় স্বামী’ এ কি বলেন শাহিদ কাপুরে!

পুলিশের বিরুদ্ধে অভিযোগ

রিপোর্ট অনুযায়ী, ধর্মতলার ওয়াই চ্যানেলে অবস্থান নেওয়ার জন্য যে ডেকোরেটরকে ডাকা হয়েছিল তারা আসেনি। ফলে জুনিয়র ডাক্তাররা নিজেদের মঞ্চ তৈরি করতে বাধ্য হন। বৃষ্টি মাথায় নিয়েও তারা বাঁশ ও দড়ি দিয়ে মঞ্চ তৈরি করেন। কিন্তু আন্দোলন চলাকালীন পুলিশি বাধার মুখে পড়েন তারা।

আর জি কর মেডিক্যাল কলেজের তরুণী চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনায় মুখ খুললেন মমতা

সেখানে এক পুলিশকর্মীর বিরুদ্ধে অভিযোগ ওঠে, তিনি আন্দোলনরত এক চিকিৎসককে লাথি মারেন। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে ধর্মতলা চত্বরে। জুনিয়র ডাক্তাররা দাবি করেন, তাদের মিছিলের জন্য অনুমতি নেওয়া ছিল। কিন্তু পুলিশ তা মানতে অস্বীকার করে। পুলিশের টানাহেঁচড়ার মধ্যে বেশ কয়েকজন ডাক্তার বিক্ষিপ্তভাবে ওয়াই চ্যানেলে বসে পড়েন, যেখানে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে।

সিবিআই গ্রেফতার করল আশিস পাণ্ডেকেঃ আরজি কর মেডিক্যাল কলেজের নতুন কাণ্ড

এমন পরিস্থিতিতে জুনিয়র ডাক্তারদের প্রতি পুলিশের আচরণ নিয়ে প্রশ্ন উঠেছে। আন্দোলনকারীরা জানিয়েছেন, তারা যে ধরনের অপমানজনক মন্তব্য শুনেছেন, তা অগ্রহণযোগ্য। এই পরিস্থিতি কি ঘটনার পরিপ্রেক্ষিতে তারা আরও বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন, সেটাই এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর