junior doctors' email to the chief secretary

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর:মঙ্গলবার রাতে জুনিয়র ডাক্তারদের একটি ইমেল মুখ্যসচিব মনোজ পন্থের কাছে পৌঁছেছে, সেখানে তারা জানিয়েছেন, তাদের  দাবিগুলির সমাধান এখনও হয়নি। আন্দোলনরত ডাক্তাররা এই ইমেলের মাধ্যমে রাজ্য সরকারের কাছে সদর্থক উত্তর পাওয়ার আশায় আছেন।ইমেলে উল্লেখ করা হয়েছে,  তারা যে পাঁচ দফা দাবিতে স্বাস্থ্য ভবনের সামনে ধর্না-অবস্থান করছেন, তার মধ্যে চার এবং পাঁচ নম্বর দাবি এখনও মেটেনি। এই দাবির সমাধান নিয়ে বুধবার মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করতে চান জুনিয়র ডাক্তাররা। তারা জানিয়েছেন, বৈঠকে রাজ্যের গড়া টাস্ক ফোর্সের সদস্যরাও উপস্থিত থাকবেন।

রোহিত শর্মার আত্মবিশ্বাস ও বাংলাদেশে নতুন আশার আলো

আন্দোলন সফল করতে তারা দৃঢ় প্রতিজ্ঞ

জুনিয়র ডাক্তারদের বক্তব্য, বর্তমান পরিস্থিতিতে তারা ধর্না বা কর্মবিরতি তুলে নেওয়ার ব্যাপারে এখনই কোনও স্পষ্ট বার্তা দিতে চান না। তাদের কথায়, ‘সরকারের তরফে আমাদের ইমেল নিয়ে কী উত্তর আসে, তা দেখার পরই পরবর্তী পদক্ষেপ সম্পর্কে সিদ্ধান্ত নেব। তবে, আমরা এখনই কর্মবিরতি উঠানোর কোনও পরিকল্পনা করছি না।’জুনিয়র ডাক্তারদের মধ্যে একাধিক সদস্য বলেছেন, তাদের আন্দোলন সফল করতে তারা দৃঢ় প্রতিজ্ঞ। ইমেল পাঠানোর মাধ্যমে সরকারের কাছে একটি বার্তা পৌঁছে দেওয়া হয়েছে যে, আন্দোলনকারীরা নিজেদের দাবিতে যথেষ্ট সিরিয়াস। রাজ্য সরকারের সঙ্গে তাদের আলোচনার প্রক্রিয়া চালু রাখার জন্য তারা প্রস্তুত।

কলকাতার পুলিশ কমিশনার পদে পরিবর্তন

এদিকে, স্বাস্থ্য বিভাগের তরফ থেকে এখনও পর্যন্ত জুনিয়র ডাক্তারদের ইমেলের সঠিক জবাব আসেনি। তাদের দাবির প্রতি সরকারের মনোভাব কী তা দেখার জন্য আন্দোলনকারীরা অপেক্ষা করছেন। আগামী দিনগুলিতে রাজ্যের প্রশাসনিক অবস্থানের উপরই নির্ভর করছে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের ভবিষ্যৎ।রাজ্যের স্বাস্থ্য পরিষেবা পরিস্থিতি ও জুনিয়র ডাক্তারদের আন্দোলন নিয়ে জনমতও ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। সুতরাং, আন্দোলনকারীদের এই নতুন পদক্ষেপ এক গুরুত্বপূর্ণ মোড় আনতে পারে বলে মনে করা হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর