junior-doctors-demands-mamata-banerjee-visit-discussion junior-doctors-demands-mamata-banerjee-visit-discussion junior-doctors-demands-mamata-banerjee-visit-discussion

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর: আরজি কর মেডিক্যাল কলেজের ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তেজনা এখন তুঙ্গে। জুনিয়র ডাক্তাররা তাদের পাঁচ দফা দাবি নিয়ে পরিষ্কার অবস্থান রেখেছেন। তাদের দাবিগুলি হলো:

স্বাস্থ্য ভবনে জুনিয়র ডাক্তারদের মঞ্চে হঠাৎ উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পাঁচ দফা দাবি

১. দোষীদের দ্রুত শনাক্তকরণ ও শাস্তি: ধর্ষণ ও খুনের ঘটনায় জড়িত সমস্ত দোষীদের দ্রুত চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা।

২. তথ্যপ্রমাণ লোপাটের বিচার: তথ্যপ্রমাণ লোপাটের সঙ্গে যারা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত, তাদের চিহ্নিত করে বিচার করা।

৩. কলকাতা পুলিশের কমিশনারের ইস্তফা: সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে ‘ব্যর্থ প্রমাণিত’ কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলের ইস্তফা।

৪. চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা: রাজ্যের সব মেডিক্যাল কলেজ, হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করা।

৫. ভয়মুক্ত ও গণতান্ত্রিক পরিবেশ: রাজ্যের সব মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভয়মুক্ত পরিবেশ ও গণতান্ত্রিক পরিবেশ সুনিশ্চিত করা।

‘বিগ বস্’ বাদ দিয়ে, পরবর্তী কী পরিকল্পনা করছেন দেবচন্দ্রিমা?

ডাক্তারদের প্রতিনিধি দলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, তারা মুখ্যমন্ত্রীর সাথে আলোচনায় বসতে প্রস্তুত। তবে তাদের পাচ দফা দাবির সঙ্গে কোনো রকম সমঝোতা করতে রাজি নন। তারা জানিয়েছেন, ‘‘আমরা আলোচনায় বসতে চাই। দ্রুত কাজে ফিরতে চাই। কিন্তু আমাদের ন্যায্য দাবি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে এখনই আলোচনা করতে চাই। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত কোন সমঝোতায় যেতে রাজি নই। মুখ্যমন্ত্রী এখানে এসেছেন, তাই সাধুবাদ জানাই। এখনই আলোচনা করে অচলাবস্থা কাটানোর দাবি জানাচ্ছি।’’

ট্রেনে পোষ্য নিয়ে ভ্রমণ, নিয়মকানুন মেনে চলেই যাত্রা হবে আনন্দের

জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো বলেন, ‘‘মুখ্যমন্ত্রী রাজ্যের অভিভাবক। তিনি যে কোনো জায়গায় আসতে পারেন। আমাদের ধর্নামঞ্চে এসেছেন, এটি আমাদের আন্দোলনের সমর্থন হিসেবে দেখছি। কিন্তু ৩৪ দিন পর কেন এই দৃষ্টিভঙ্গি?’’ তিনি আরও বলেন, ‘‘আমরা মুখ্যমন্ত্রীর সাথে আলোচনা করতে প্রস্তুত। মুখ্যমন্ত্রী যে কোনো জায়গায় আলোচনা করতে ডাকবেন, আমরা সেখানে যাব। আমাদের রাগ বা জেদ নয়; আমরা আলোচনায় বসতে চাই।’’মুখ্যমন্ত্রী স্বাস্থ্য ভবনের সামনে ধর্নামঞ্চ থেকে চলে যাওয়ার পর, জুনিয়র ডাক্তাররা নিজেদের মধ্যে বৈঠক করেছেন পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করতে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর