junior-doctor-pulastya-health-crisis

ব্যুরো নিউজ ১৪ অক্টোবর : জুনিয়র ডাক্তার পুলস্ত্য আচার্যকে সময়মতো হাসপাতালে ভর্তি করা হলেও তার শারীরিক অবস্থা এখনও সঙ্কটজনক। নীলরতন সরকার মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের প্রধান জয়দীপ দেব জানান, পুলস্ত্য গত সাত দিন ধরে অনশনে ছিলেন। এর ফলে তার মানসিক সচেতনতা হ্রাস পায় এবং অবচেতন হওয়ার মতো অবস্থায় চলে যান। দীর্ঘ সময় না খাওয়ার কারণে তার পেটে তীব্র ব্যথা অনুভূত হতে শুরু করে।

কলকাতা হাইকোর্টের নির্দেশঃ পূজা মণ্ডপের ২০০ মিটারের মধ্যে প্রতিবাদ নিষিদ্ধ

কেমন আছেন পুলস্ত্য

চিকিৎসা শুরু হওয়ার পর পুলস্ত্যের সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রা পরীক্ষা করা হয়েছে এবং রিপোর্টে দেখা গেছে, শরীরে সোডিয়াম, পটাশিয়াম এবং অ্যাসিড-বেসের মাত্রার পরিবর্তনের কারণে তার অবস্থার অবনতি হয়েছে। জয়দীপ দেব জানান, যদিও তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং এখন চিকিৎসা চলছে, তবুও পরিস্থিতি সম্পূর্ণ সঙ্কটমুক্ত নয়। তার শরীরে জলশূন্যতা রয়েছে এবং স্যালাইন দেওয়া হচ্ছে।পুলস্ত্যের চিকিৎসার জন্য একটি বিশেষ মেডিক্যাল টিম গঠন করা হয়েছে, যাতে পাঁচজন বিশেষজ্ঞ রয়েছেন—জেনারেল মেডিসিন, চেস্ট, কার্ডিও, নেফ্রো এবং অ্যানাস্থেসিয়া বিভাগের। এই টিমের তত্ত্বাবধানে পুলস্ত্যের স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা চলছে।

হার্দিক পাণ্ডিয়ার ৩১তম জন্মদিনঃ জীবন থেকে এখনও শিখছেন তিনি

গত ৫ অক্টোবর ধর্মতলায় আমরণ অনশন শুরু করেন ছ’জন জুনিয়র ডাক্তার, যার মধ্যে পুলস্ত্য ছিলেন। অনশন চলাকালীন রবিবার সন্ধ্যায় তিনি তলপেটে যন্ত্রণা ও বমি ভাব অনুভব করেন। তখন চিকিৎসকেরা তাকে পরীক্ষা করেন এবং কিটোন বডির মাত্রা বেড়ে যাওয়ার কথা জানতে পারেন। এরপরই তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়, যেখানে পরে তাকে সিসিইউতে ভর্তি করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর