ED raided the promoter's house

ব্যুরো নিউজ, ১৭ ফেব্রুয়ারি: নিয়োগ দুর্নীতি নিয়ে একেই উত্তাল রাজ্য- রাজনিতি। নিয়োগে ভুঁড়ি ভুঁড়ি দুর্নীতি হয়েছে এই অভিযোগ তুলে বহুকাল আগেই সোচ্চার হয়েছিল চাকরিপ্রার্থীরা। তাদের অভিযোগের তোড়ে ভেসে যায় পার্থর প্রতিপত্তি। এই নিয়োগ দুর্নীতিতেই আজ শ্রীঘরে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। আর তার গ্রেফতারির পরে বিভিন্নবার নানা মোড় নিয়েছে নিয়োগ দুর্নীতির তদন্ত। কেঁচো খুড়তে গিয়ে একে একে কেউটে সাপ বের করে এনেছেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। এই দুর্নীতির জাল যে কত দূর বিস্তৃত তার সীমানা খুঁজতে গিয়ে রীতিমতো কাল ঘাম ছুটছে তাবড় তাবড় কেন্দ্রীয় টিমের।

Enforcement Directorate Raid

সেলফিতে রাগ, ঘাড় মটকাল পশুরাজ

কিন্তু এসবের মাঝেও ফের এক চাঞ্চল্যকর তথ্য এল সামনে। জেলাশাসকের সই, স্টাম্প জাল করে পাঠানো হয়েছে নিয়োগ পত্র। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের বহরমপুরে। জানা গিয়েছে, মুর্শিদাবাদের জেলাশাসক রাজর্ষি মিত্রের স্বাক্ষর স্ক্যান করে ১৫ জনের একটি নিয়োগ পত্র তৈরি করা হয়েছে। ঘটনাটি জানতে পেরে জেলা পঞ্চায়েত দফতরের আধিকারিক বহরমপুর থানায় একটি অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে বহরমপুর থানার পুলিশ। অজ্ঞাত পরিচয় ব্যক্তির নামে অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানা গিয়েছে।

প্রসঙ্গত, এই ঘটনার একদিন আগেই মুর্শিদাবাদের জলঙ্গিতে ক্যাম্প করে দেওয়া হয় ভুয়ো নিয়োগপত্র। ঘটনায় শোরগোল পড়ে যায় এলাকায়। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করে পুলিশ। এখন এই প্রশ্নই উঠছে, যেই নিয়োগ দুর্নীতি নিয়ে এতো জল ঘোলা হল, রাজ্যে কোমর বেধে যেখানে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেখানে কিভাবে প্রকাশ্যে এতো ভুয়ো চাকরী কাজ চলছে? ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর