central-forces

ব্যুরো নিউজ, ১৭ জুন : একের পর এক সন্ত্রাসবাদী হামলায় উত্তপ্ত ভূসর্গ। এরই মধ্যে বড় সাফল্য পেল নিরাপত্তাবাহিনী। সন্ত্রাসবাদী ও নিরাপত্তা বাহিনীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিকেশ এক জঙ্গি। পুলিশ সূত্রে খবর, বান্দিপোরা জেলার অরগাম এলাকায় একাধিক জঙ্গির লুকিয়ে থাকার কথা পুলিশ আগেই জানতে পেরেছিল। সেই অনুযায়ী বান্দিপোরা এলাকায় তল্লাশি অভিযানে নামে পুলিশ। গ্রাম ঘিরে ফেলে চলে চিরুনি তল্লাশি। পালাবার উপায় না পেয়ে নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালায় এক জঙ্গি। পাল্টা জঙ্গিকে লক্ষ্য করে গুলি চালায় সেনাবাহিনী। দুই পক্ষের গুলির লড়াইয়ে নিহত হয় ওই জঙ্গি।

দোষীদের উদ্দেশ্যে কড়া বার্তা শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের

গোপন সূত্রে খবর পেয়ে অভিযান পুলিশের

BJP Helpline

প্রসঙ্গত গত কয়েকদিন ধরে সন্ত্রাসবাদী কার্যকলাপে উত্তপ্ত উপত্যকা। এই সন্ত্রাসবাসী কার্যকলাপ ভারত সরকারের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। কয়েকদিন আগে কাশ্মীরের রিয়াসিতে পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলায় মৃত্যু হয় ১০ জনের। এরপরেও জম্মু ও কাশ্মীরের কাঠুয়া ও ডোডা জেলায় জঙ্গি হামলা চলে। জঙ্গি হামলায় ১ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫ জওয়ান-সহ ৬ জন। নিরাপত্তাবাহিনীর পালটা গুলিতে খতম হয়েছে এক জঙ্গিও। সব মিলিয়ে পরিস্থিতি দিন দিন ক্রমশ চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে।

এই পরিস্থিতিতে দিল্লিতে উচ্চপর্যায়ের বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই বৈঠকে উপস্থিত ছিলেন, জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, সেনা প্রধান-সহ নিরাপত্তা বিভাগের শীর্ষ আধিকারিকরা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর