Iran Israel War

ব্যুরো নিউজ, ১৪ এপ্রিল: ইরান কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা শুরু করেছে ইসরায়েলি ভূখণ্ডে। ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড সূত্রে খবর, শতাধিক ড্রোন ইসরায়েলের দিকে ধেয়ে যাচ্ছে ব। জানা গিয়েছে, ‘ট্রু প্রোমিজ’ নামে অভিযানের আওতায় এসব ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। এই তথ্য ইরানের পাশাপাশি যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে।

মহাযুদ্ধের আশঙ্কা! ২৪ ঘন্টার মধ্যে বাধতে চলেছে ভয়ংকর যুদ্ধ

 

ড্রোনগুলোর প্রায় ৪ ঘণ্টা সময় লাগবে ইসরায়েলের ভূখণ্ডে পৌঁছাতে!

ইরানের ইসলামিক বিপ্লবী গার্ডের (আইআরজিসি) সেনারা (১৪ এপ্রিল) রাতে ইসরায়েলকে লক্ষ্য করে একের পর এক ড্রোন ছুড়তে থাকে রবিবার। এখন ইসরায়েলের দিকে ছুটে যাচ্ছে এসব ড্রোন। ধারণা করা হচ্ছে, ড্রোনগুলোর প্রায় ৪ ঘণ্টা সময় লাগবে ইসরায়েলের ভূখণ্ডে পৌঁছাতে।

ইতোমধ্যেই ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি সংবাদ সম্মেলনে ইরানি ড্রোন হামলার কথা নিশ্চিত করেছেন। এই প্রসঙ্গে তিনি বলেছেন, ইসরায়েলি বিমানবাহিনী ড্রোনগুলোর গতিপথে নজর রাখছে। জিপিএস প্রযুক্তিতে অচলাবস্থা বিরাজ করছে ড্রোনগুলো প্রতিহত করতে। ড্রোনগুলো ইসরায়েলি আকাশসীমায় প্রবেশ করলেই বাজানো হবে সাইরেন। তাদের সেনাবাহিনী যত দ্রুত সম্ভব ড্রোনগুলো প্রতিহত করার চেষ্টা করবে।

উল্লেখ্য, ইরান এই প্রথম সরাসরি হামলা চালালো ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে। তবে এখনও স্পষ্ট নয় এই হামলার লক্ষ্যবস্তু। এই বিষয়ে দুই ইসরায়েলি কর্মকর্তা বলেছেন, বেশিরভাগ ড্রোনকে ইসরায়েলের আকাশসীমার বাইরেই ভূপাতিত করার পরিকল্পনা তাদের। এক্ষেত্রে তাদেরকে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র ও আরও কয়েকটি দেশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর