ব্যুরো নিউজ, ৫ মার্চ:  লোকসভা ভোটের আগে দলের পুরানো কর্মী এবং নেতাদের পাশাপাশি বর্তমান প্রজন্মকে পাশে পেতে নয়া উদ্যোগ সিপিএমের।

পুরানো নেতাকর্মীদের পরিবারের পাশাপাশি বর্তমান প্রজন্মের অনেকের সাথেই আর দলের তেমন মজবুত সম্পর্ক নেই। বর্তমান প্রজন্মের অনেকেই হয় শাসক দল বা অন্য কোনও দলের সাথে যুক্ত। এইসব পুরনো কর্মীর পরিবারের বর্তমান প্রজন্মের সাথে যোগাযোগ নিবিড় করতে উদ্যোগ সিপিএমের।

Advertisement of Hill 2 Ocean

‘জনগর্জন সভা’র প্রস্তুতি কর্মসূচিতে একাধিক ‘তোপ’

এই উপলক্ষে সোনারপুরের প্রতাপগরে পুরনো কর্মীদের স্মরণ করতে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে ডাকা হয় পুরানো কর্মী-সহ তাদের পরিবারকে পাশাপাশি বর্তমান প্রজন্মের সদস্যদের। তাদের হাতে তুলে দেওয়া হয় স্মারক। প্রতাপনগরে এদিন একশোটিরও বেশি পরিবারের হাতে এদিন স্মারক তুলে দেয় বাম নেতৃত্ব। তবে পুরনো কর্মীদের অনেকেই হয় মারা গিয়েছেন অথবা বিরোধী দলের হাতে খুন হয়েছেন বলে অভিযোগ।

এদিন বাম নেতা সুজন চক্রবর্তী উপস্থিত ছিলেন এই সভায়। তিনি বলেন দলের এই পুরনো কর্মীদের ঐতিহ্য ধরেই লাল ঝান্ডা। এইসব কর্মীদের ঐতিহ্যকে সামনে রেখেই বর্তমান প্রজন্ম এগিয়ে যাচ্ছে বলে জানান তিনি। এইসব পুরনো কর্মীদের স্মরণ করেই দেশ রক্ষার শপথ বর্তমান প্রজন্ম নেবে বলে আশাবাদী তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর