Indian Army Recruitment 2024

ব্যুরো নিউজ, ১৪ মে : ইন্ডিয়ান আর্মি রিক্রুটমেন্ট ২০২৪:- NEET (UG)-2024 পাশ করা মহিলা প্রার্থীরা আর্মড ফোর্সেস মেডিকেল সার্ভিসেস (AFMS) এর সাথে বিএসসি নার্সিং কোর্সের জন্য আবেদন করুন। নির্বাচন NEET স্কোর, সাধারণ বুদ্ধিমত্তা এবং সাধারণ ইংরেজির পরীক্ষা, সাইকোলজিক্যাল অ্যাসেসমেন্ট, ইন্টারভিউ এবং মেডিকেল পরীক্ষার উপর ভিত্তি করে হবে নির্বাচন। সশস্ত্র বাহিনী চিকিৎসা সেবায় কাজ করার ক্ষেত্রে উপযুক্ত হতে হবে।

টেলিকম দফতরে মোটা মাইনেতে চাকরি! জোড়া পোস্টে নিয়োগ করছে সরকার, আজই করুন আবেদন

স্বীকৃত বোর্ড বা বিশ্ববিদ্যালয় থেকে রেগুলার স্কুলের স্টুডেন্ট হতে হবে

শূন্য পদের নাম ও সংখ্যা:-
CoN, AFMC পুনে:- 40

CoN, CH (EC) কলকাতা:- 30

সিওএন, আইএনএইচএস অশ্বিনী, মুম্বাই :- 40

CoN, AH (R&R) নয়াদিল্লি:- 30

সিএন, সিএইচ (সিসি) লখনউ:- 40

CoN, CH (AF) ব্যাঙ্গালোর:- 40

শিক্ষাগত যোগ্যতা: AFMS কলেজগুলিতে বিএসসি নার্সিং কোর্সের জন্য যোগ্যতা অর্জনের জন্য, মহিলা প্রার্থীদের পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান এবং ইংরেজিতে ন্যূনতম ৫০% নম্বর সহ ১২ তম গ্রেড পাস করতে হবে। স্বীকৃত বোর্ড বা বিশ্ববিদ্যালয় থেকে তাদের রেগুলার স্কুলের স্টুডেন্ট হতে হবে।

BJP Helpline

বয়স সীমা: জন্ম ০১ অক্টোবর ১৯৯৯ এবং ৩০ সেপ্টেম্বর ২০০৭ এর মধ্যে।

আবেদন প্রক্রিয়া:-AFMS কলেজগুলিতে বিএসসি নার্সিং কোর্সের জন্য আবেদন করতে, NEET (UG)-২০২৪ পাস করা প্রার্থীদের ফলাফল বের হওয়ার পরে ওয়েবসাইটে নিজেদের তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তাদের ব্যক্তিগত বিবরণ পূরণ করতে হবে, প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে এবং অনলাইনে আবেদন ফি দিতে হবে। জমা দেওয়ার পরে, প্রার্থীদের নিয়মিত আপডেটের জন্য ওয়েবসাইট চেক করবেন।

নির্বাচন প্রক্রিয়া:- AFMS কলেজগুলিতে বিএসসি নার্সিং কোর্সের জন্য নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হবে NEET (UG)-২০২৪ স্কোরের উপর ভিত্তি করে সংক্ষিপ্ত তালিকার মাধ্যমে। এরপর সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীরা পরীক্ষা, সাক্ষাৎকার এবং একটি মেডিকেল পরীক্ষা নেওয়া হবে। চূড়ান্ত নির্বাচন NEET স্কোর, পরীক্ষা এবং সাক্ষাৎকারে পারফরম্যান্স এবং মেডিকেল ফিটনেসের সমন্বয়ের উপর নির্ভর করেই হবে। নির্বাচিত প্রার্থীরা আর্মড ফোর্সেস মেডিকেল সার্ভিসে কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর