india srilanka match photo

ব্যুরো নিউজ,৮ আগস্ট :গতকাল ভারত শ্রীলংকা তৃতীয় ওয়ানডে ম্যাচের প্রথম ইনিংসের ফলাফল আমরা জানিয়েছিলাম। সেখানেই আশঙ্কা প্রকাশ করেছিলাম ভারত শ্রীলংকার ২৪৮ রানের চাপ কাটিয়ে উঠতে পারবে কিনা। বাস্তবে হোলও তাই। ভারত মাত্র ২৬.১ ওভারে ১৩৮ রান করে গুটিয়ে যায় ।ফলে নিঃশর্ত আত্মসমর্পণ? নাকি শ্রীলংকা পেসারদের কাছে পর্জুদস্ত হলো ভারত? সেই প্রশ্নই সারা দেশবাসীর।

বাংলা সীমান্তের কাছেই জেল ভেঙে পালিয়েছে কয়েকশো জামাত জঙ্গি, কড়া নজর বিএসএফের

ব্যাটিং পারফরম্যান্সে সংশয়

দ্বিতীয় ইনিংসে ২৪৯ রানের টার্গেট নিয়ে খেলতে নামে ভারত। কিন্তু ওপেনার রোহিত শর্মা আউট হয়ে যান ৩৫ রানে। বিরাট কোহলি ২০ রানে, শ্রেয়াস আইয়ার ৮ রানে , রিশভ পন্থ ৬ রানে ,অক্ষর প্যাটেল ২ রানে আর কুলদীপ সিং মাত্র ৬ রানে আউট হয়ে যান। ফলে ভারত মাথা তুলতে পারেনি প্রথম উইকেট যাওয়ার পরে। শেষে রিয়ান পরাগ ১৫ রান করলেও পরাজয় ঠেকাতে পারেননি। অবশ্য রিয়ান পরাগ গতকাল ৩ উইকেট পেয়েছিলেন ,বাকি বোলাররা পেয়েছিলেন ১ টি করে উইকেট। আর যথেষ্ট মার খেয়েছেন ভারতীয় পেশার মোঃ সিরাজ। তিনি  ৭৮ রান দিয়ে মাত্র একটি উইকেট পেয়েছেন।

প্রয়াত প্রাক্তন মুখ‍্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বাম জমানার শেষ মুখ‍্যমন্ত্রী ছিলেন তিনি 

ভারতের ব্যাটিং লাইন আপ বুধবার সন্ধ্যায় কলম্বোর মাঠে তাসের ঘরের মতো ভেঙে পড়ে। যদিও ভারতের প্রথম দিকের ৫ ব্যাটসম্যান নিয়ে অনেকেই অহংকার করে থাকেন। কিন্তু শ্রীলঙ্কায় পরপর ৫০ ওভারে তিনটি ম্যাচে কেউই  ডানা মেলতে পারেননি। রোহিত শর্মা প্রথম দুটি ম্যাচে কিছুটা খেললেও তিনি পরের দিকের ব্যাটসম্যানদের ব্যাটিংয়ে অত্যন্ত ক্ষুব্ধ । বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার , রিশভ পন্থ টানা ফ্লপ । সেই সঙ্গে ভারতীয় স্পিনাররাও দাগ কাটতে পারেননি। অক্ষর প্যাটেল চাইনা ম্যান কুলদীপ সিং একটি করে উইকেট পেয়ে ক্ষান্ত হয়ে যান। এই ধরনের ব্যাটিং কিভাবে অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডের মুখে ব্যাট করবে তা নিয়ে প্রশ্ন রয়ে গেল কোচ গৌতম গম্ভীরের মনে। গম্ভীর রীতিমত বিরক্ত । গোটা সিরিজের শ্রীলংকান স্পিনার দের সামনে নাজেহাল হয়ে যায় ভারত। তৃতীয় ম্যাচে ভারতীয় তথাকথিত বাঘের মতো ব্যাটসম্যানরা কিভাবে মুশিক হয়ে গেলেন সেটাই চিন্তার। ২৬.১ ওভার এর বেশি খেলতেই পারলেন না। প্রথম ওয়ানডেতে ২৩০ রানে করে মান বাঁচালেও দ্বিতীয় ম্যাচে নির্মম ভাবে পরাস্ত হয় রোহিত ব্রিগেড। সেই রোহিতরাও দ্বিতীয় ম্যাচে প্রতিশোধ নেওয়ার সুযোগ পেলেও পরাস্ত হলেন নির্মমভাবে। ভারতীয় দলে স্পষ্ট হয়ে গেল ম্যাচ উইনার ব্যাটসম্যান এবং বোলারের অভাব কিভাবে এরপরে নিজেদের স্নায়ু শক্ত করে ইউরোপে অন্যান্য দলগুলির সঙ্গে মোকাবিলা করবে, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়ে গেল প্রাক্তন ক্রিকেটারদের মনেও।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর