India Alliance's protest in Delhi Ramlila Maidan

ব্যুরো নিউজ, ৩১ মার্চ: অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারের প্রতিবাদে দিল্লির রামলীলা ময়দানে ইন্ডিয়া জোটের মহাসভা।

ভোটের মরশুমে খোঁজ মিলল সোনার বিস্কুটের! দানা বাঁধছে কোন রহস্য?

গত ২১ মার্চ দিল্লীর আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হন আপ সুপ্রিমো তথা দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তার গ্রেফতারির পরেই ওঠে মুখমন্ত্রির পদ থেকে কেজরিওয়ালের পদত্যাগের দাবি। কিন্তু আপ নেতৃত্ব জানিয়েদেয় যে কেজরিওয়াল মুখমন্ত্রির পদ থেকে পদত্যাগ করবেন না। জেলে থেকেই সরকার পরিচালনা করবেন তিনি। সেই মত গত রবিবারই সরকার পরিচালনায় প্রথম নির্দেশিকা জারি করে কেজরির সরকার। 
Advertisement of Hill 2 Ocean
এদিকে কেজরিওয়ালের গ্রেফতারীর প্রতিবাদে প্রথম থেকেই পথে নেমেছে আম আদমি পার্টি। বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলিও কেজরিওয়ালের গ্রেফতারিকে সমর্থন জানায়নি। এমনকি এই নিয়ে প্রতিবাদ করতে দেখা গিয়েছে ইন্ডিয়া জোটকে। গত ২৯ মার্চ দিল্লীতে বিজেপির সদর দফতরের বাইরে বিক্ষোভ কর্মসূচী নিয়েছিল ইন্ডিয়া জোট। 
মোদীকে নতুন চ্যালেঞ্জ অভিষেকের
INDIA জোটের শরীক আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। তাই তার গ্রেফতারির প্রতিবাদে আগামী ৩১ মার্চ দিল্লির রামলীলা ময়দানে যৌথ সমাবেশ করার কথা জানায় ইন্ডিয়া জোটের। কিন্তু তার আগেও প্রতিবাদে সামিল হয় ইন্ডিয়া জোট। অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির পাশাপাশি নির্বাচনী বন্ড ইস্যু নিয়ে ২৯ মার্চ নয়া দিল্লির ভারতীয় জনতা পার্টির সদর দফতরের বাইরে বিক্ষোভ কর্মসূচী নেয় ইন্ডিয়া জোট। এরপর আজ দিল্লির রামলীলা ময়দানে ইন্ডিয়া জোটের প্রতিবাদ বিক্ষোভ। 

রাজধানীর রাস্তায় ‘মেগা র‍্যালি’র ডাক দিয়েছে ইন্ডিয়া জোট। এই কর্মসূচিতে বিজেপি বিরোধী দলগুলির শীর্ষ নেতৃত্ব উপস্থিত থাকবেন। বিরোধী জোটের এই মিছিলের নাম দেওয়া হয়েছে ‘লোকতন্ত্র বাঁচাও’।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর