India Alliance's protest in Delhi Ramlila Maidan

ব্যুরো নিউজ, ২৯ মার্চ: গত ২১ মার্চ  আবগারি নীতি মামলায় এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের হাতে গ্রেফতার হয়েছে দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এরপর থেকেই তার গ্রেফতারির তীব্র প্রতিবাদ করেছে আপ- সহ বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি। এমনকি পথে নেমে বিক্ষোভ-আন্দোলন করতে দেখা গিয়েছে।

এদিকে INDIA জোটের শরীক আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। তাই তার গ্রেফতারির প্রতিবাদে আগামী ৩১ মার্চ দিল্লির রামলীলা ময়দানে যৌথ সমাবেশ করার কথা ইন্ডিয়া জোটের। কিন্তু তার আগেই প্রতিবাদে সামিল হল ইন্ডিয়া জোট। অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির পাশাপাশি নির্বাচনী বন্ড ইস্যু নিয়ে আজ নয়া দিল্লির ভারতীয় জনতা পার্টির সদর দফতরের বাইরে বিক্ষোভ  কর্মসূচী ইন্ডিয়া জোটের।

Advertisement of Hill 2 Ocean

আদালতে দাঁড়িয়ে ইডির বিরুদ্ধে সুর চড়ালেন কেজরিওয়াল

প্রসঙ্গত,  আফগারি দুর্নীতি মামলায় দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেফতার হওয়ার পর থেকেই মুখ্যমন্ত্রী পদ থেকে তাঁকে সরানোর দাবি উঠতে থাকে। সেই দাবিতে দায়ের হয় জনস্বার্থ মামলা। গত বৃহস্পতিবার সেই জনস্বার্থ মামলা খারিজ করে দিল দিল্লি হাই কোর্ট। আদালতের তরফে জানানো হয়, ইডির হেফাজতে থাকাকালীন বা জেলবন্দি অবস্থায় মুখ্যমন্ত্রী থাকতে সাংবিধানিক কোনও বাধা নেই। তবে আদালত এও জানিয়েছে, এভাবে সরকার চালানোর ক্ষেত্রে পদ্ধতিগত কিছু জটিলতা তৈরি হতে পারে।

একই সঙ্গে এদিন আদালত চত্বরে ইডির বিরুদ্ধে তোপ দাগলেন কেজরিওয়াল। আদালতে দাড়িয়ে গ্রেফতারি প্রসঙ্গে প্রশ্ন তোলেন তিনি। কেজরিওয়াল বলেন,  আমি যে দোষী তা এখনও আদালতে প্রমাণ হয়নি। কিন্তু তারপরেও কেন আমাকে গ্রেফতার করা হয়েছে?

এদিকে তিনি এও প্রশ্ন তুলে বলেন, যদি ১০০ কোটি টাকার দুর্নীতি হয়ে থাকে, তাহলে সেই টাকাটা কোথায়? একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছে ইডি। কয়েকজনকে গ্রেফতার করলেও টাকা-পয়সা কিছুই পায়নি। মণীশ সিসোদিয়া, সত্যেন্দর জৈন, সঞ্জয় সিং-কে গ্রেফতার করা হয়েছে। কিন্তু কারোর কাছ থেকেই এক পয়সাও উদ্ধার করতে পারেনি এজেন্সি। ইডির কাজ হল, আম আদমি পার্টিকে ধ্বংস করা ও মামলার নাম করে বলপূর্বক টাকা তোলা।

পাশাপাশি এদিন আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে পেশ করে ইডি। তখনই সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেজরিওয়াল তোপ দাগেন ইডির বিরুদ্ধে। বলেন, এটা রাজনৈতিক ষড়যন্ত্র। মানুষ এর জন্য জবাব দেবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর