local-train-cancellation

ব্যুরো নিউজ, ১ মার্চ: ট্রেন বাতিল কথাটা শুনলেই মাথায় হাত পড়ে যায় যাত্রীদের। কারণ সেই দিন গুলিতে অন্যান্য ট্রেনের ওপর আসে বেশী চাপ। এমনকি বিকল্প সড়ক পথেও থাকে ভিড়। কারণ সকলেই চায় নির্ঝঞ্ঝাটে গন্তব্যে পৌঁছতে। কিন্তু তা আর হচ্ছে কই? প্রতি সপ্তাহেই যেনও নিত্য লেগেই আছেই এই রেলের দুর্ভোগ। রেল ট্র্যাকের রক্ষণাবেক্ষণের কাজ, ইন্টারলকিং-এর কাজ, কখনও আবার ওভারহেডের কাজ,  আবার কখনও সিগন্যালের কাজের জন্য প্রতি সপ্তাহেই বাতিল থাকে একাধিক ট্রেন। তাই নতুন করে ট্রেন বাতিলের খবর মিললে তো মাথায় হাত পড়বেই। কিন্তু এবার খুশির খবর দিল রেল।

Advertisement of Hill 2 Ocean

দমদমের ইন্টারলকিং কাজের জন্য শনিবার ও রবিবার মোট ১১৭টি ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তা বাতিল করা হল।

৩৯ জনের নয়া প্যানেল প্রকাশের নির্দেশ হাই কোর্টের

জানানো হয়েছিল, আগামী শনিবার ও রবিবার শিয়ালদহ থেকে ডানকুনি, ব্যারাকপুর, নৈহাটি, বর্ধমান, গোবরডাঙা, হাবরা, হাসনাবাদ, দত্তপুকুর, কাটোয়া লাইনের লোকাল ট্রেন বাতিল করা হবে। যথারীতি এই খবর পেতেই ছুটির দিনে যাত্রী ভোগান্তির কথা ভেবেই মাথায় হাত দিয়েছিলেন অনেকেই। কিন্তু, তাদের জন্য এবার সুখবর। শনিবার এবং রবিবার বাতিলের সিদ্ধান্ত রদ করল রেল। বিবৃতি দিয়ে এমনটাই জানানো হয়েছে রেলের পক্ষ থেকে।

Hundreds of trains are not being cancelled

রেলের তরফে জানানো হয়েছে, ইন্টারলকিংয়ের কাজ পিছিয়ে যাচ্ছে। সে কারণেই বাতিল করা হচ্ছে না কোনও ট্রেন। ১ তারিখ থেকে ৪ তারিখের মধ্যে দমদম জংশনে যে কাজ হওয়ার কথা ছিল তা হচ্ছে না। অনিবার্য কারণে তা স্থগিত করা হয়েছে। এই খবর পেতেই স্বস্থিড় নিঃশ্বাস যাত্রীদের।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর