Curd For Hair

লাবনী চৌধুরী, ৭ জুন: সাদা চুল কালো করতে অনেকেই চুলে কলপ করতে পছন্দ করেন। আবার অনেকেই কলপ করতে চাননা ক্ষতিকারক ক্যামিক্যালের কারনে। তবে চুল কালো করতে আর বাজার থেকে কেনা রং লাগাতে হবে না। খুব সামান্য কিছু উপকরণে বাড়িতে বসেই পাকা চুলকে বলুন বাই বাই…!

বিকেলের টিফিনে বানিয়ে ফেলুন সুজির টোস্ট

চুলে কালার করার জন্য অনেকেই হেনা ব্যবহার করে থাকেন। তবে শুধু হেনা পাউডার ভিজিয়ে চুলে লাগালেই হবে না। এর সঙ্গে ঘরোয়া কিছু উপকরণ মিশিয়ে চুলে লাগালেই দেখবেন ম্যাজিক।

২-৩ চামচ হেনা নিন। যেদিন ভাবছেন মাথায় হেনা লাগাবেন তাঁর আগের রাতে হেনাটি ভিজিয়ে রাখুন। তবে হেনা ভেজানোর জন্য ২ কাপ জলে ২ চামচ চা পাতা ভাল করে ফুটিয়ে ছেঁকে নিন। আর সেই জল দিয়েই ভিজিয়ে রাখুন হেনাটি। এর সঙ্গে মিশিয়ে নিন ১/২ চামচ লেবুর রস। এছাড়াও মিশ্রণটির সঙ্গে আমলকির গুঁড়োও মিশিয়ে নিতে পারেন।

হাজার হাজার টাকা নয়, ঘরে বসে অল্প খরচেই করুন চুলের ক্যারাটিন ট্রিটমেন্ট

এবার ভালো করে মাথা আঁচড়ে মিশ্রনটি চুলের গোরা থেকে লেন্থ পর্যন্ত লাগিয়ে নিন। এরপর একটি শাওয়ার ক্যাপ পড়ে নিন যাতে হেনা মাথায় শুকিয়ে না যায়। ঘণ্টা থেকে দেড় ঘণ্টা মাথায় রেখে জল দিয়ে ভাল করে ধুয়ে নিন। তবে সেদিন শ্যাম্পু করার প্রয়োজন নেই। রাতে চুলে তেল দিয়ে রাখতে পারেন। এরপর দিন শ্যাম্পু করে নিন।

এতে যেমন আপনার মাথার সাদা চুলে কালো হবে, তেমনই মিশ্রণটিতে দেওয়া প্রতিটি উপাদান আপনার চুলকে গোরা থেকে আরও বেশি মজবুত, ঘন করবে। এমনকি খুসকির সমস্যা থাকলে তাও কমবে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর