Hemant Soren

ব্যুরো নিউজ, ৪ জুলাই : মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন হেমন্ত সোরেন। সূত্রের খবর, ঝাড়খণ্ডের রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণন হেমন্ত সোরেনকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন জেএমএম প্রধান হেমান্ত সোরেন। গত মাসে জেল থেকে জামিনে ছাড়া পাওয়ার পরই মুখ্যমন্ত্রীর কুরসিতে বসলেন হেমন্ত সোরেন।

পোশাকে বদল রাম মন্দিরের পুরোহিতদের

পোস্টে লিখলেন সত্যমেব জয়তে

উল্লেখ্য, জমি দুর্নীতি মামলায় টাকা আত্মসাৎ-এর অভিযোগ উঠেছিল তৎকালীন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিরুদ্ধে। সেই অভিযোগেই গত ৩১ জানুয়ারি ইডির হাতে গ্রেফতার হন হেমন্ত সোরেন। তবে গ্রেফতারির আগে তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন। তার অনুপস্থিতিতে ‘রাজপাঠে’র দায়িত্ব দিয়ে যান চম্পাই সোরেনকে।

NEET ইস্যু নিয়ে কড়া কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী!

BJP Helpline

তবে সম্প্রতি তিনি এই মামলায় হাইকোর্টে জামিন পেয়েছেন। গত ২৮ জুন জামিন পাওয়ার পরেই ফের মুখ্যমন্ত্রী পদে ফিরতে চান বলে ইচ্ছা প্রকাশ করেন হেমন্ত সোরেন। তাই কার্যত বাধ্য হয়েই ইস্তফা দিতে হল চম্পাই সোরেনকে। বুধবার রাতে ঝাড়খণ্ডের রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণনের কাছে ইস্তফাপত্র দেন চম্পাই সোরেন। তিনি বলেন, হেমন্ত সোরেনের জেল মুক্তি হওয়ার পরেই আমরা তাঁকেই আমাদের নেতা হিসাবে নির্বাচিত করেছি। জোটের সিদ্ধান্ত অনুসরণ করে ইস্তফা দিয়েছি বলে জানান চম্পাই সোরেন। এরপর বৃহস্পতিবার এর মুখ্যমন্ত্রীর কুরসিতে বসলেন জেএমএম প্রধান হেমন্ত সোরেন। এদিন এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, শত্রুরা যে গণতন্ত্র বিরোধী ষড়যন্ত্র করে সেটার শেষের দিন শুরু হয়ে গিয়েছে। সত্যমেব জয়তে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর