image

ব্যুরো নিউজ,১৯ সেপ্টেম্বর:একটি স্বাস্থ্যকেন্দ্রে মাত্র এক টাকা বেশি নেওয়ার অভিযোগে চাকরি হারালেন এক চুক্তিভিত্তিক সরকারি কর্মচারী। উত্তরপ্রদেশের জগদৌরের একটি স্বাস্থ্যকেন্দ্রে এই ঘটনা ঘটেছে, যেখানে স্থানীয় বিজেপি বিধায়ক প্রেম সাগর পটেল হঠাৎ করে পরিদর্শনে আসেন।

সুপ্রিম কোর্টে আরজি কর মামলার পরবর্তী শুনানি: নতুন নির্দেশনা ও অগ্রগতির প্রত্যাশা

“এ ধরনের দুর্নীতির শাস্তি জনগণই দেবে”

বিধায়কের কাছে বেশ কিছু দিন ধরে স্বাস্থ্যকেন্দ্রের কর্মীদের বিরুদ্ধে বাড়তি টাকা নেওয়ার ও নানা অনিয়মের অভিযোগ জমা পড়ছিল। তাই তিনি স্বাস্থ্যকেন্দ্রটি পরিদর্শন করার সিদ্ধান্ত নেন। সেখানে গিয়ে দেখেন, ফার্মাসিস্ট রোগীদের কাছ থেকে নির্ধারিত এক টাকার পরিবর্তে দু’টাকা দাবি করছেন। বিষয়টি তিনি সহ্য করতে না পেরে ওই ফার্মাসিস্টকে বরখাস্ত করার নির্দেশ দেন।

হাওড়ার ঘুসুড়িতে ছাদ ভেঙে প্রাণ গেল চার শ্রমিকের

অখিলেশ তিওয়ারি নামে এক ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন, যেখানে বিধায়ক অভিযুক্ত কর্মীকে ডেকে ধমক দিচ্ছেন। ভিডিওতে বিধায়কের বক্তব্য শোনা যায়, “এ ধরনের দুর্নীতির শাস্তি জনগণই দেবে।” তিনি আরও বলেন, তিনি রোগী এবং তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন এবং স্বাস্থ্যকেন্দ্রের অন্যান্য সমস্যাগুলি সম্পর্কে জানতে পেরেছেন।এলাকাবাসীরা অভিযোগ করেন, প্রসবের সময় সরকারি সাহায্য পাওয়ার ক্ষেত্রে দেরি এবং রাতের বেলায় মহিলা চিকিৎসকের অনুপস্থিতির কারণে তাদের নানা অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। এই ঘটনার মাধ্যমে স্পষ্ট হয়েছে যে, স্বাস্থ্যসেবা ব্যবস্থায় দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে স্থানীয় নেতৃত্ব কতটা কঠোর অবস্থান নিচ্ছে। এটি ভবিষ্যতে অন্যান্য কর্মীদের জন্যও একটি সতর্কবার্তা হয়ে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর