hawker scrutiny

ব্যুরো নিউজ, ১ অগাস্ট :আজ বৃহস্পতিবার।প্রায় সারা কলকাতার ১৬ টি বরোতে আজ থেকে শুরু হল হকার সমীক্ষা। গড়িয়াহাট মোড়, হাতিবাগান মোড়, নিউমার্কেট চত্বর, ঠাকুরপুকুর, বেহালার একাংশে হকার সমীক্ষা শেষ হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে। মাসখানেক আগে নবান্নে মুখ্যমন্ত্রী হকার সমস্যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন এবং বলেছিলেন হকাররা ফুটপাত দখল করে ব্যবসা করছেন, ফলে রাস্তায় সাধারণ মানুষের চলাচলের সমস্যা হচ্ছে। এই নিয়ে পুলিশকে তিনি যথাযথ ব্যবস্থাও নিতে বলেছিলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো শহর জুড়ে শুরু হয়েছিল হকার উচ্ছেদ। এবং তার ফলে হকারদের মধ্যে বিক্ষোভ ও দেখা গিয়েছিল। পরে তিনি আবার হকারদের এক মাস সময় দিয়েছিলেন তাদের দখল করা জায়গা ফাঁকা করে নিজস্ব জায়গায় ব্যবসা করার জন্য।

কাজ নেই বাংলায়,সেই সুযোগে বেকারদের থেকে টাকা হাতিয়ে নেওয়ার চক্র, গ্রেফতার ৫

মেয়র পারিষদের নির্দেশ

আজ থেকে শুরু হল হকার সমীক্ষা। জানা যাচ্ছে গড়িয়াহাট মোড়, হাতিবাগান মোড়, নিউমার্কেট চত্বর, ঠাকুরপুকুর, বেহালার একাংশে মোট হকার রয়েছেন ১১৭০০ জন। মেয়র পারিষদ দেবাশীষ কুমার বলেন শহরের প্রতিটি ওয়ার্ড ধরে ধরে ছোট বড় সব রাস্তার হকার সমীক্ষা শুরু করা হবে এবং সেটি ১৫ দিনের মধ্যে শেষ করতে হবে।

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার এসএসসির প্রাক্তন কর্তা!

মেয়র পারিষদ জানান পুরোসভার বিভিন্ন বিভাগ থেকে মোট ৬৫৭ জন কর্মীকে হকার সমীক্ষার কাজে নেয়া হয়েছে। তারা ১১২ টি দলে নিজেদের মধ্যে ভাগ হয়ে কাজ করবেন। ওই দল গুলিকে ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজাররা নেতৃত্ব দেবেন।

যদিও ১৫ দিনের মধ্যে এই হকার সমীক্ষার কাজ শেষ হবে কিনা এই নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন পুরো আধিকারিকদের একাংশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর