hawker-eviction-jalpaiguri-festival-conflict

ব্যুরো নিউজ ৫ সেপ্টেম্বর: পুজোর আগে জলপাইগুড়ির দিনবাজারে হকার উচ্ছেদকে কেন্দ্র করে বিক্ষোভ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, হকারদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে পুলিশের গাড়িতে হামলার। উত্তেজনা বৃদ্ধির ফলে পুলিশও পালটা মারমুখী হয়ে ওঠে। জলপাইগুড়ির পুলিশ সুপার উমেশ খন্ড বহালে জানিয়েছেন, এই ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

দক্ষিণেশ্বরগামী মেট্রো যাত্রীদের দুর্ভোগঃ দুর্গাপুজোর আগেই বিপত্তি 

পুলিশ ও হকারদের মধ্যে সংঘর্ষ

জলপাইগুড়ির শহরের যানজটের অন্যতম কারণ হল হকাররা, যারা ফুটপাত দখল করে ব্যবসা করে। শহরের ব্যস্ততম রাস্তাগুলিতে যেমন দিনবাজার, ডিবিসি রোড, মার্চেন্ট রোড—এগুলোতে হকারদের উপস্থিতি সাধারণ মানুষের জন্য সমস্যার সৃষ্টি করে। পুলিশ ও পুরসভা বারবার তাদের সতর্ক করে এবং উচ্ছেদ অভিযান চালায়, কিন্তু পরিস্থিতি পরিবর্তিত হয় না।পুলিশ সুপার উমেশ খন্ড বহালে জানান, গতকালও হকারদের সতর্ক করা হয়েছিল। তারপরও তারা রাস্তা দখল করে বসে পড়ে। এর পর পুলিশ অভিযান চালিয়ে তাদের জিনিসপত্র ও ঠেলা ভ্যান সরিয়ে দেয়। তবে, এই ঘটনার পরেই হকাররা রাস্তায় আটকে বিক্ষোভ শুরু করে। সেই সময় পুলিশ একটি ভ্যান নিয়ে ঘটনাস্থলে আসলে, কয়েকজন হকার পুলিশের গাড়ির উপর চড়াও হয়।খবর পেয়ে অতিরিক্ত পুলিশকর্মী ঘটনাস্থলে উপস্থিত হয়। এরপর পুলিশ ও হকারদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। উত্তেজিত হকারদের হঠাতে পুলিশকে লাঠিচার্জ করতে হয়। বেশ কয়েকজন হকারকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

কোন্নগরে ফাস্ট ফুডে বিপজ্জনক হলুদ রং

পুলিশ সুপার জানিয়েছেন, “ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। রাস্তা দখল করে ব্যবসা করার কোনও চেষ্টা বরদাস্ত করা হবে না। সাধারণ মানুষের সমস্যা সৃষ্টি হয় এর ফলে। তাই পুলিশ নিয়মিত নজরদারি চালাবে এবং রাস্তা দখল করে ব্যবসা বন্ধ করতে কার্যকরী ব্যবস্থা নেবে।”এখন প্রশ্ন উঠে, পুজোর সময়ে কি এই সংঘর্ষ আরও বাড়বে? সাধারণ মানুষ কি বিনা বাধায় পুজোর কেনাকাটা করতে পারবে? জলপাইগুড়ির মানুষরা আশা করছেন, প্রশাসন দ্রুত সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর