Haryana School Bus Accident update

ব্যুরো নিউজ, ১২ এপ্রিল: ঈদের সকালে মর্মান্তিক দুর্ঘটনার কবলে পড়ে স্কুল বাস! স্কুল যেতে গিয়ে প্রান হারায় ৬ টি নিষ্পাপ শিশুর। আর তা নিয়েই বিস্ফোরক অভিযোগ অভিভাবকদের।

বেঙ্গালুরু বিস্ফোরণ কাণ্ডে বাংলায় জঙ্গি যোগ! কী ‘সাফাই’ মুখ্যমন্ত্রীর? 

গতকাল ইদের দিনের সকালেই দুর্ঘটনার কবলে পড়ে স্কুল বাস। আর  তাতেই প্রান হারায় ৬ পড়ুয়া। আজ সাতসকালে হরিয়ানার নারনাউলে পথ দুর্ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, কানিনার উনহানি গ্রামের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি সজোরে ধাক্কা মারে একটি গাছে। সঙ্গে সঙ্গেই উল্টে যায় বাসটি। ঘটনায়  মৃত্যু হয় ৬ পড়ুয়ার। আহত আরও ১২ জন পডুয়া। তবে দুর্ঘটনার পর এও সামনে এসেছে যে, ফিটনেস সার্টিফিকেট ছিলনা বাসটির। তার পরেও চালানো হচ্ছিল ওই বাস। 
Advertisement of Hill 2 Ocean
এমনকি মদ্যপ অবস্থায় ছিলেন গাড়ির চালক। নেশার ঘোরেই তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। আর তার জেরেই এই দুর্ঘটনা। জানা যায়, এটি জিএল পাবলিক স্কুলের বাস। বিগত ৬ বছর ধরে ওই বাসের ফিটনেস সার্টিফিকেটের মেয়াদ ফুরিয়ে গিয়েছে।  কিন্তুই তার পরেও দিব্যি চালানো হচ্ছে ওই বাসটি। একই সঙ্গে অভিভাবকদের অভিযোগ, এই প্রথম নয়, প্রায়দিনই স্কুল বাসের চালক  মদ্যপ অবস্থায় থাকতেন। ধর্মেন্দ্র নামক ওই বাস চালকের বিরুদ্ধে স্কুলে অভিযোগও জানানো হয়। এই প্রসঙ্গে বাস চালক বদলানর আশ্বাস দেয় স্কুল কর্তৃপক্ষ। কিন্তু তার পড়েও চালক বদল হয়নি। 

অভিযোগ, গতকাল ধর্মেন্দ্র যখন মদ্যপ অবস্থায় আসে, তখন গ্রামবাসীরা তার থেকে গাড়ির চাবি কেড়ে নেয়। ফোন করে স্কুলে অভিযোগও জানানো হয়। কিন্তু, স্কুলের তরফ থেকে চালক বদলানোর আশ্বাস দিতে চাবি ফিরিয়ে দেয় তারা। আর তা ই যেনও কাল হল। এরপরেই ঘটে দুর্ঘটনা। আর তাতেই বলি ৬ টি নিষ্পাপ প্রাণ। আহতের সংখ্যা বেড়ে দাড়ায় ২০।
ঘটনায় দুর্ঘটনাস্থল থেকেই গ্রেফতার করা হয় বাস চালককে। মেডিক্যাল পরীক্ষায় পাওয়া যায় চালক নেশায় চুর। এই ঘটনায় চালক সহ স্কুলের প্রিন্সিপাল ও এক আধিকারিককে গ্রেফতার করা হয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর