hamza-bin-laden-alive-and-leading-al-qaeda

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর:২০১৯ সালে আমেরিকার বিমান হামলায় ওসামা বিন লাদেনের পুত্র হামজা বিন লাদেনের মৃত্যু হয়েছে বলে অনেকেই ভেবেছিলেন। কিন্তু নতুন গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী, হামজা বিন লাদেন এখনও জীবিত এবং তিনি আল কায়দাকে নেতৃত্ব দিচ্ছেন।

নতুন নাম “শ্রী বিজয়া পুরম”: পোর্ট ব্লেয়ারের নাম বদলে স্বাধীনতার চেতনা

হামজা বিন লাদেনের সঙ্গে বৈঠক

দ্য মিরর-এর রিপোর্টে দাবি করা হয়েছে যে, হামজা বিন লাদেন আল কায়দার পুনরুত্থানের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আফগানিস্তানের তালিবান নেতারাও হামজার গতিবিধি সম্পর্কে পুরোপুরি সচেতন এবং তাকে নিরাপত্তা দিচ্ছেন। রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, তালিবান নেতারা নিয়মিতভাবে হামজা বিন লাদেনের সঙ্গে বৈঠক করছেন, যা পশ্চিমী দেশের জন্য উদ্বেগজনক বিষয়।

শিক্ষারত্ন সম্মান ফিরিয়ে দিলেন মুর্শিদাবাদের শিক্ষক: প্রতিবাদে নতুন মাইলফলক

হামজা বিন লাদেন, ওসামা বিন লাদেনের তৃতীয় স্ত্রীর ১৫ নম্বর সন্তান, এবং লাদেনের মোট ২০টি সন্তান আছে বলে জানা গিয়েছে। বর্তমান রিপোর্ট অনুযায়ী, হামজা বিন লাদেন আফগানিস্তানের জালালাবাদে অবস্থান করছেন, যা সন্ত্রাসবাদীদের একটি পরিচিত ঘাঁটি হিসেবে পরিচিত।সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, ৩৪ বছর বয়সি হামজা বিন লাদেন পশ্চিমী দেশগুলোর বিরুদ্ধে নতুন আক্রমণের পরিকল্পনা করছেন বলে রিপোর্টে দাবি করা হয়েছে। এটি পশ্চিমী দেশের নিরাপত্তা বিশ্লেষকদের জন্য একটি বড় উদ্বেগের বিষয়।এখন এই তথ্যগুলির উপর ভিত্তি করে আন্তর্জাতিক নিরাপত্তা বিশ্লেষকরা নতুন করে পরিকল্পনা করছেন যাতে সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর