Enforcement Directorate

ব্যুরো নিউজ, ৫ মার্চ: একাধিক দুর্নীতি মামলায় দেশ জুড়ে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। আবগারি দুর্নীতি, নিয়োগ দুর্নীতি, রেশন দুর্নীতি, গরু পাচার, কয়লা পাচার, জমির বিনিময়ে রেলে চাকরি, জমি কেলেঙ্কারি মামলা এমন একাধিক দুর্নীতির অভিযোগে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা। এবার আর্থিক তছরুপের অভিযোগ প্রাক্তন মন্ত্রী তথা কংগ্রেস নেতার স্ত্রীর বিরুদ্ধে তদন্তে নেমেছে ইডি।

গর্ভপাতের অধিকারকে সাংবিধানিক স্বীকৃতি দিল ফ্রান্স

প্রাক্তন মন্ত্রী তথা কংগ্রেস নেতা সলমন খুরশিদের স্ত্রী লুইস খুরশিদের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগে তদন্তে নেমেছে ইডি। অভিযোগ, সরকারি তহবিলের লক্ষ-লক্ষ টাকা নয়-ছয় করেছেন তিনি।

Former union minister's wife named in corruption

উত্তরপ্রদেশের ফারুকাবাদের ডা. জাকির হোসেন মেমোরিয়াল ট্রাস্টের দুর্নীতির সঙ্গে নাম জড়িয়েছে লুইস খুরশিদের। জানা গিয়েছে তিনিই ওই ট্রাস্টের প্রজেক্ট ডিরেক্টর ছিলেন। এরই সঙ্গে এই দুর্নীতিতে নাম জড়িয়েছে ট্রাস্টের অন্যান্য সদস্যদেরও। এই ট্রাস্টের সরকারি প্রকল্পের ৭১.৫ লক্ষ টাকা কারচুপির অভিযোগ উঠেছে। জানা গিয়েছে ২০০৯-১০ সালে প্রতিবন্ধীদের কৃত্রিম অঙ্গ এবং সরঞ্জাম বিতরণের জন্য বিভিন্ন জেলায় ক্যাম্পের আয়োজন করতে ওই ট্রাস্টকে ৭১.৫ লক্ষ টাকা দিয়েছিল ছিল কেন্দ্র। আর সেই টাকাই ওই প্রকল্পে ব্যয় না করে তা আত্মসাৎ করার অভিযোগ উঠে। ডা. জাকির হুসেন মেমোরিয়াল ট্রাস্টের বিরুদ্ধে মামলা দায়ের হলে সেই মামলার তদন্তে নামে ইডি।

তদন্তে নেমে গত সোমবার লুইস খুরশিদের ২৯.৫১ লক্ষ টাকার ১৫টি সম্পত্তির পাশাপাশি লুইস খুরশিদের ৪টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের ১৬.৪১ লক্ষ টাকাও বাজেয়াপ্ত করে ইডি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর