final-attempt-meeting-junior-doctors

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর:জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পরবর্তী পদক্ষেপ হিসেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাদের আবারও বৈঠকে ডাকলেন। সোমবার বিকাল ৫টায় কালীঘাটের মুখ্যমন্ত্রীর বাড়িতে এই বৈঠক অনুষ্ঠিত হবে। মুখ্যসচিব মনোজ পন্থ ডাক্তারদের একটি ইমেল পাঠিয়ে এই বৈঠকের খবর জানিয়েছেন।

ভারতের সবচেয়ে লাভজনক ট্রেন কোনটি?

বৈঠকের মাধ্যমে কি সমস্যার সমাধান হবে আজ?

ইমেলে বলা হয়েছে, ৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল যে ১০ সেপ্টেম্বর বিকাল ৫টার মধ্যে ডাক্তারদের কাজে ফিরতে হবে। সুতরাং, এই নির্দেশ পালন করা নাগরিক হিসেবে আমাদের কর্তব্য। বৈঠকের মাধ্যমে সমস্যার সমাধান করার জন্য এটি আমাদের পঞ্চম এবং শেষ প্রচেষ্টা। কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে ডাক্তারদের খোলামেলা আলোচনা করার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে। বৈঠকের কোন ভিডিওগ্রাফি বা সরাসরি সম্প্রচার হবে না, কারণ বিষয়টি এখনও আদালতে বিচারাধীন। বৈঠকের বিস্তারিত কার্যবিবরণীতে উভয় পক্ষের সই থাকবে।ইমেলে আরও বলা হয়েছে, সোমবার বিকাল ৫টায় কালীঘাটে বৈঠক অনুষ্ঠিত হবে এবং আগের দিনের মতো বৈঠকে অংশগ্রহণকারী প্রতিনিধিদের উপস্থিতি প্রয়োজন। তাদের বিকাল ৪টা ৪৫ মিনিটের মধ্যে কালীঘাটে পৌঁছানোর জন্য বলা হয়েছে।

মন-মেজাজের জাদু: গোলাপ চায়ের গুণাগুণ

এদিকে, আরজি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে জুনিয়র ডাক্তাররা স্স্বাস্থ্য ভবনের সামনে ধর্নায় বসেছেন। সোমবার তাদের আন্দোলনের সপ্তম দিন। এর মধ্যে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের চেষ্টা বারবার ব্যর্থ হয়েছে। ডাক্তাররা প্রথমে সরাসরি সম্প্রচারের দাবি করেছিলেন, কিন্তু নবান্নে বৈঠক সফল হয়নি। শনিবার মমতা বন্দ্যোপাধ্যায় আচমকা সল্টলেকের স্স্বাস্থ্য ভবনের সামনে গিয়ে ডাক্তারদের কাজে ফেরার অনুরোধ করেন এবিং জুনিয়র ডাক্তারদের কালীঘাটের বাড়িতে বৈঠকের জন্য ডাকেন।মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বৃষ্টি মাথায় নিয়ে ডাক্তাররা অপেক্ষা করেছিলেন, কিন্তু বৈঠক হয়নি। শেষ পর্যন্ত ডাক্তাররা তাদের সব শর্ত ছাড়িয়ে সরাসরি সম্প্রচার ও ভিডিওগ্রাফি ছাড়া বৈঠকে বসতে রাজি হয়েছিলেন। তবে, তিন ঘণ্টা অপেক্ষার পরও বৈঠক হয়নি। ফলে,তারা সল্টলেকের ধর্নামঞ্চে ফিরে আসেন।এখন মুখ্যমন্ত্রীর অফিস থেকে জানানো হয়েছে, এটি সরকারের তরফের শেষ চেষ্টা। আশা করা হচ্ছে যে এই বৈঠকের মাধ্যমে সমস্যা সমাধানের একটি উপায় বের হবে।

[english-url-slug:]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর